নিখোঁজ হওয়া রাবি শিক্ষার্থী জঙ্গি বৈঠকে গ্রেফতার

ক্যাম্পাস টুডে ডেস্ক: নিখোঁজ হওয়া রাবির আব্দুর রহমান নামে ওই শিক্ষার্থী জঙ্গি বৈঠকে গ্রেফতার। নিখোঁজ হওয়া ওই শিক্ষার্থী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের ছাত্র।

রোববার দুপুরে রাজশাহীর গোদাগাড়িতে জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের গোপন বৈঠক থেকে তাকেসহ ৪ জনকে গ্রেফতার করে র‍্যাব-৫ রাজশাহীর সদস্যরা।

র‍্যাবের এক সংবাদবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা করা হয়েছে।

আটককৃত ৪ জন হলেন , বগুড়ার শাহজানপুর থানার ইয়াছিন আলীর ছেলে ও রাবি ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের শিক্ষার্থী আব্দুর রহমান (২১), জামালপুরের শ্রীপুর এলাকার সবুর আলীর ছেলে আলী সুমন (২৪), ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার মৃত আবুল কালামের ছেলে হৃদয় খাঁন পারভেজ (২৪) ও চট্টগ্রামের মিরসরাইলের মমিনুল ইসলামের ছেলে আশরাফুল ইসলাম (২৩)।

র‍্যাবের ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি আভিযানিক দল কর্তৃক ১৪ জুন দুপুর ২ টার দিকে গোদাগাড়ী থানাধীন কাজিপাড়া এলাকায় আব্দুল মতিন এর বাথান বাড়ির পরিত্যক্ত ঘরে অভিযান পরিচালনা করে। অভিযানে উগ্রবাদী বইসহ হাতেনাতে গ্রেফতার করা হয় সেই সাথে আটককৃতরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল-ইসলাম এর সক্রিয় সদস্য বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

তবে আব্দুর রহমানের ছোট ভাই আব্দুর রাকিব জানান, দুপুরে একটি ফোন থেকে ফোন আসে আব্বুর নাম্বারে। সেখানে ভাইয়ার সাথে আব্বু কথা বলেন। এখন গোদাগাড়ি থানার পুলিশ হেফাজতে আছে বলে জানানো হয়৷ সেখানে আব্বুকে যেতে বলা হয়৷ এছাড়া জঙ্গীবাদ সংশ্লিষ্ট কোনো কানেকশনের সাথে তার ভাই নেই এমনটা দাবি করেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার নিজ বাড়ি শাজাহানপুর থানার পলিপলাশ গ্রাম থেকে রাজশাহী আসেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের এই শিক্ষার্থী।

এ বিষয়ে বগুড়ার শাজাহানপুর থানায় ১২ জুন একটি সাধারণ ডায়েরি করেন তার পিতা ইয়াছিন আলী। ঘটনার তিনদিন পর পাওয়া গেল তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *