করোনা স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাইমারি স্কুল খোলা হবে না : শিক্ষা প্রতিমন্ত্রী

ক্যাম্পাস টুডে ডেস্ক

 


করোনা স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাইমারি স্কুল খোলা হবে না বলে জানিয়েছেন শিক্ষা প্রতিমন্ত্রী। এবং শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাকালীন সময়ে শিক্ষার্থীদের যেন ক্ষতি না হয় সেজন্য টেলিভিশনের মাধ্যমে শিক্ষার্থীদের ক্লাস চালিয়ে যাওয়ার দিকে ইঙ্গিত করেছেন শিক্ষা প্রতিমন্ত্রী।

রবিবার দুপুরে সাংবাদিকদের এমনটাই বলেন প্রতিমন্ত্রী। এসময় তিনি কুড়িগ্রামের ধরলা ব্রীজের পাশে রাস্তার ওপর আশ্রয় নেয়া দেড় শতাধিক বন্যা আক্রান্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন।

এসময় তার সাথে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, , সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

শিক্ষা প্রতিমন্ত্রী আরও জানান,সমগ্র বিশ্ব যখন করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত তখন আমাদের মাননীয় প্রধানমন্ত্রী কিন্তু এটি নিয়ে মোটেও আতঙ্কিত নন। তিনি অত্যন্ত বুদ্ধিমত্তার সাথে করোনা মোকাবেলা র প্রচেষ্টা চালাচ্ছেন। সাধারণ মানুষের জন্য হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিচ্ছেন।

দেশে চলমান কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত প্রাথমিক বিদ্যালয় খোলা হবে না। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে প্রধানমন্ত্রীর দিক নির্দেশনাই পালন করা হবে।তার আগ পর্যন্ত টেলিভিশনের মাধ্যমেই ক্লাস চালিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে সরকার।

উল্লেখ্য, ‘সংসদ টেলিভিশন’ চ্যানেলের মাধ্যমে প্রাইমারি শিক্ষার্থীদের জন্য অনেক আগে থেকেই ক্লাস সম্প্রচার শুরু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *