ডিবি পরিচয়ে তুলে নেবার পর নিখোঁজ ঢাবি শিক্ষার্থী

ডিবি পরিচয়ে তুলে নেবার পর নিখোঁজ ঢাবি শিক্ষার্থী
সানজিদ আরা সরকার বিথী 
ঢাবি প্রতিনিধি
ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগ থেকে সদ্য মাস্টার্স পাশ করা শিক্ষার্থী রেদওয়ান ফরহাদ ;গ্রামের বাড়ি কক্সবাজারের মহেশখালী। গত শুক্রবার ডিবি পুলিশের পরিচয়ে বিকাল ৩ টার দিকে বাড়িতে কিছু লোকজন এসে তাকে মার ধর করে সবার মোবাইল কেড়ে নেয়। বাড়িতে ভাংচুর করে তল্লাশি চালায়, ল্যাপটপ নিয়ে নেয় এবং ধরে নিয়ে যায় এবং বলে যায় থানায় নিয়ে খোঁজখবর নিতে।
ফরহাদের পরিবার জানায়,ফরহাদ ধরে নেওয়ার আগে ফরহাদের বড় ভাই রাশেদ ;যিনি স্বাস্থ্যসেবা মাঠ কর্মী হিসেবে এলাকায় কর্মরত;তাকেও ধরে নিয়ে যায় ডিবি পরিচয়ে।গত শুক্রবার বিকাল ৩টা থেকে আজ পর্যন্ত তার কোন খোঁজ নেই। তার বৃদ্ধ বাবা মা জানেনা ছেলে এখনো বেঁচে আছে না মরে গেছে।
পরিবারের সদস্যরা অভিযোগ করেছেন যে তারা মহেশখালী থানায় নিখোঁজ অভিযোগ দায়ের করতে চেয়েছিলেন কিন্তু পুলিশের পাল্টা জবাব পুলিশ তা পায়নি।
বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে। যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেছেন, ‘আমরা উদ্বিগ্ন যে অতীতে অনেক লোক ডিবি বা সাদা পোশাকে তুলে নেয়ার পরে নিখোঁজ হয়ে যায়।ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে ফরহাদের খোঁজ চেয়ে এই ঘটনার সুরাহা চায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *