পরীক্ষা ছাড়াই নতুন সেমিস্টার শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা ছাড়াই নতুন সেমিস্টার শুরু

ঢাবি প্রতিনিধি


করোনা ভাইরাসের কারণে শিক্ষার্থীদের শিক্ষাকার্যক্রম চলমান রাখার স্বার্থে এক শিক্ষাবর্ষ/সেমিস্টার ক্লাস শেষ হওয়ার পর পরবর্তী শিক্ষাবর্ষ/সেমিস্টারের ক্লাস শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সম্প্রতি রেজিস্ট্রার কার্যালয় থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সকল বিভাগ ও ইনস্টিটিউট প্রধানদের কাছে এ সংক্রান্ত একটি চিঠি দেওয়া হয়েছে।

এদিকে ঢাবিতে শিক্ষার্থীদের সেশনজটের কথা মাথায় রেখে জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকে চালু রয়েছে অনলাইন ক্লাস। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, শিক্ষার্থীরা আগ্রহ সহকারে অনলাইন ক্লাসে অংশগ্রহণ করছেন। আর শিক্ষকরা নিয়মিত অনলাইন ক্লাস পরিচালনা করছেন।

শনিবার (৩ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মুনসী শামস উদ্দিন আহম্মদ । তিনি বলেন, সম্প্রতি এক সেমিস্টার শেষ করার পর আরেক সেমিস্টারের ক্লাস শুরু করার একটি নোটিশ বিভিন্ন বিভাগে গেছে।

‘করোনায় যেহেতু বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে, তাই পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। এ কারণে আমাদের বিভাগে পরীক্ষা ছাড়াই নতুন আরেকটি সেমিস্টার শুরু করার সব প্রস্তুতি নেয়া হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় খোলা হলে পরীক্ষা নেয়া হবে। চলতি সপ্তাহে নতুন সেমিস্টারের ক্লাস শুরু হবে।’ এমন তথ্য দিয়েছেন ঢাবির এক শিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *