দেশের ইতিহাসে সবচেয়ে বড় সেতু নির্মাণের প্রস্তাব মন্ত্রীসভায় অনুমোদন

ডেস্ক রিপোর্ট

পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেতুলিয়া ও কালাবদর নদীর উপর দিয়ে দেশের বরিশাল-ভোলা সড়কে পদ্মা সেতুর চেয়ে ও বড় যা দেশের ইতিহাসে ১০ কিমি দীর্ঘ ভোলা সেতু নির্মাণে নীতিগত সায় দিয়েছে সরকার। প্রকল্পটি বাস্তবায়ণ করবে সেতু বিভাগ।
বৃহস্পতিবার (৮ অক্টোবর) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে থাকায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির ভার্চুয়াল সভায় এ সংক্রান্ত একটি প্রস্তাবে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ড. আবু সালেহ্ মোস্তফা কামাল ভার্চুয়াল ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।
তিনি বলেন, পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) ভিত্তিতে তেতুলিয়া ও কালাবাদর নদীর উপর দিয়ে বরিশাল-ভোলা সড়কে ভোলা সেতু নির্মাণে নীতিগত অনুমোদন দেয়া হয়েছে।

মন্ত্রী ছাড়া সভায় কমিটির সদস্য, মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা যুক্ত ছিলেন।

প্রসঙ্গত,সেতু বিভাগের তথ্য অনুযায়ী, দুই নদীর (তেতুলিয়া ও কালাবাদর) উপরে ১০ কিলোমিটার দীর্ঘ এ সেতু নির্মাণে আনুমানিক ১২ হাজার ৯১৬ কোটি টাকা ব্যয় হবে। দুই নদীর মাঝখানে চর থাকায় চার কিলোমিটার ভায়াডাক নির্মাণ করা হবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *