ধর্ষকদের দ্রুত বিচার দাবিতে বেরোবি বঙ্গবন্ধু পরিষদের মানববন্ধন

বেরোবি প্রতিনিধি


বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরে (বেরোবি) ধর্ষকদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয় ।

বৃহস্পতিবার (০৮অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের ২নং ফটকের সামনে বঙ্গবন্ধু পরিষদ, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয় ।

বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থী মিঠু খন্দকারের সঞ্চালনায় উক্ত মানববন্ধনে অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ও বঙ্গবন্ধু পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক মশিউর রহমান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান এবং বঙ্গবন্ধু পরিষদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখার অন্যান্য সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা ।

উক্ত মানববন্ধনে সাধারণ সম্পাদক মশিউর রহমান বলেন, ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি এবং সুকৌশলে ধর্ষকদের বাঁচাতে একাত্তরের পরাজিত শক্তিরা দেশের শান্তিপূর্ণভাবে পরিস্থিতিকে পরিকল্পিতভাবে উত্তপ্ত করছে। এদেরকে আইনের আওতায় আনার দাবিতে এই মানববন্ধন। ধর্ষণের সর্বোচ্চ শাস্তি ফাঁসি হবে এই নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। কিন্তু একাত্তরের পরাজিত শক্তি বিএনপি-জামাত-শিবির সহ দেশী-বিদেশী দেশবিরোধী বিভিন্ন পন্থীরা পরিকল্পিতভাবে মাননীয় প্রধানমন্ত্রীর ছবিতে আগুন দিয়েছি।

তিনি বলেন, শুধু তাই নয় পৃথিবীতে বাঙালিরাই একমাত্র জাতি যাদের একটি সুনির্দিষ্ট পোশাক আছে। মুজিব কোট। সেই মুজিব কোটে আগুন দিয়ে তারা আবারও প্রকাশ্যে জানান দিয়েছে পাকিস্তানি আদর্শের।

সংগঠনটির সাধারণ সম্পাদক আরও বলেন, আমরা ধর্ষকসহ যারা মাননীয় প্রধানমন্ত্রীর ছবি ও মুজিব কোর্টে আগুন দিয়ে পরিকল্পিতভাবে ধর্ষককে বাঁচানোর চেষ্টা করেছে তাদেরকে অতি দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। না হলে একাত্তরের পরাজিত শক্তিরা বিভিন্ন জায়গায় ওত পেতে থেকে গভীর ষড়যন্ত্র করে দেশের সার্বিক ব্যবস্থাকে বিনষ্ট করার পাঁয়তারা করবে।

তিনি আরও বলেন, মুজিব কোটে আগুন দেওয়া এটি বাংলাদেশের আত্মাতে আগুন দেয়ার শামিল। তাই এই অপরাধীদের দ্রুত সর্বোচ্চ শাস্তির আওতায় আনতে হবে।

এছাড়াও উক্ত মানববন্ধন কর্মসূচিতে বঙ্গবন্ধু পরিষদের আরও অনেকেই বক্তব্য প্রদান করেন ।

উল্লেখ্য, নোয়াখালীর বেগমগঞ্জে নারীকে বিবস্ত্র ও সমসাময়িক ধর্ষণের প্রতিবাদে দেশব্যাপী চলছে বিভিন্ন সংগঠন, সাধারণ শিক্ষার্থীসহ দেশের সচেতন নাগরিকদের মানববন্ধন, বিক্ষোভ ও শান্তিপূর্ণ মিছিল ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *