নতুন ইউএনও এর সাথে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট এসোসিয়েশন অব হোমনার মত বিনিময়

ইকবাল মনাওয়ার, কুবি প্রতিনিধি


হোমনার নতুন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুমন দে’র সাথে হোমনা পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টদের শুভেচ্ছা বিনিময় ও মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (২৯জুলাই) দুপুর দেড় টায় হোমনা উপজেলা মিলনায়তনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রুমন দে। তাকে ফুল দিয়ে বরন করে নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগণ।

পরবর্তীতে শুরু হয় পরিচয় পর্ব। এতে ঢাবি, চবি, কুবি, জবি, ববি, নোবিপ্রবি, সহ বাংলাদেশের স্বনামধন্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীগন তাদের নিজেদের পরিচয় ব্যক্ত করেন। তাদের মাঝে কেউ কেউ পড়াশোনা শেষ করে এম ফিল করছেন কেউবা যোগ দিয়েছেন বিভিন্ন পেশায়।

এরপর ইউএনও এর আদেশক্রমে সবাই নিজস্ব অভিমত ব্যক্ত করে। তাতে উঠে আসে সমাজের সমস্ত অনিয়মের কথা। মাদক, বাল্য বিবাহ, শিক্ষার্থীদের ইন্টারনেট আসক্তি বিষয়গুলো গুরুত্ব সহকারে সবাই বলে।

হোমনাকে একটি আদর্শ উপজেলা করতে ইউনিয়ন ভিত্তিক একটি লাইব্রেরির করতে শিক্ষার্থীরা দাবি করেন। বাল্য বিবাহ ও বিভিন্ন অনিয়মের জন্য হোমনাতে হট লাইন চালু করার আবেদন রাখেন তাছারা কোমলমতি শিক্ষার্থীদের জন্য ট্রাস্ট গঠন সহ নানামুখী উন্নয়নমূলক কাজের পরামর্শ দেন শিক্ষার্থীগন।

রুমন দে তার বক্তব্যতে সবার দাবীগুলোর বিশ্লেষণ করেন ও এগুলোকে স্বাগত জানান। প্রথমেই তিনি আসন্ন ঈদের প্রসঙ্গ টানেন ও ঈদের বাজার গুলোতে স্বাস্থ্য বিধি মানার ব্যাপারে সজাগ থাকতে বলেন। প্রতি ইউনিয়ন ভিত্তিক কার্যক্রম পরিচালনার জন্য তাগিদ দেন। উন্নয়নমূলক কার্যক্রমের মধ্যে প্রতি ইউনিয়নে লাইব্রেরি করা, স্কুল-কলেজের শিক্ষার্থীগন কে অনুপ্রেরণা দেয়ার কথা বলেন। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য তিনি মাসিক ম্যাগাজিন বের করারও আশা ব্যক্ত করেন। তাতে কাজের গতি ঠিক থাকবে বলে তিনি মনে করেন।

তিনি বলেন “যেখানে আমার কর্মস্থল সেটাই আমার জন্মস্থল ” আমি হোমনা কে একটি মডেল উপজেলা রূপে গড়ে তুলতে বদ্ধ পরিকর।”

তিনি তার কাজে সবার সহযোগিতা কামনা করেন। বেলা তিনটায় স্যার সবাই কে আবারও ধন্যবাদ দিয়ে অনুষ্ঠানের ইতি টানেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *