পিসিবির করোনা টেস্টে পজিটিভ, ব্যাক্তিগতভাবে পরীক্ষায় নেগেটিভ: ক্ষুব্ধ হাফিজ

খেলাধুলা টুডেঃ

সোমবারই পাকিস্তানের তিন ক্রিকেটার শাদাব খান, হায়দার আলি, হরিশ রউফ করোনায় আক্রান্ত হয়েছিলেন।মঙ্গলবারের রিপোর্ট ধরা পড়ে মারণ ভাইরাসে আক্রকান্ত হয়েছেন আরও সাতজন।এই সাত ক্রিকেটার হলেন- ফকর জামান, মহম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহম্মদ রিজওয়ান, ইমরান খান, কাশিফ ভাট্টি এবং মোহাম্মদ হাসনাইন।এই সাত ক্রিকেটারের পাশাপাশি দলের সাপোর্ট স্টাফ ম্যাসিওর মালাং আলিরও কোভিড-১৯ পজিটিভ আসে।যেই রিপোর্ট আসার পরই চক্ষু চড়ক গাছ হয়ে যায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের। আতঙ্ক গ্রস্ত হয়ে পড়ে গোটা পিসিবি।

কিন্তু একদিন যেতে না যেতেই মঙ্গলবারই রিপোর্ট নেগেটিভ আসল মহম্মদ হাফিজের। মঙ্গলবার পিসিবির তরফ থেকে করা করোনা পরীক্ষায় হাফিজের রিপোর্টও পজেটিভ এসেছিল। বুধবার ব্যক্তিগতভাবে ফের কোভিড ১৯ টেস্ট করান মহম্মদ হাফিজ। সেই টেস্টের রিপোর্ট সোশ্যাল মিডিয়ায় দিয়ে মহম্মদ হাফিজ লেখেন,’মঙ্গলবার পিসিবি-র পরীক্ষায় রিপোর্টে কোভিড-19 পজিটিভ আসার পর আমি আবার ব্যক্তিগত উদ্যোগে সপরিবারে গিয়ে পরীক্ষা করাই। আলহামদুলিল্লাহ্ দ্বিতীয় পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এসেছে। আমাদের সবাইকে আল্লাহ রক্ষা করবে।’এরপরই টনক নড়ে পিসিবির। দ্বিতীয়বার কোভিড-১৯ পরীক্ষার ফল সবাইকে জানানোর আগে তিনি বোর্ডকে দেখালেন না কেন- এই জায়গায় তারা হাফিজকে আটকেছেন। তাছাড়া পজিটিভ’ হওয়া ক্রিকেটার ও সাপোর্ট স্টাফের শরীরে করোনার অস্তিত্ত্ব আছে কি না, তা পুরোপুরি নিশ্চিত হতে আবারও পরীক্ষা নেবে পিসিবি।

পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান ফোনে হাফিজের সঙ্গে কথা বলেছেন। কোভিড-১৯ এর ফল জনসন্মুখে প্রকাশ করাটা তিনি ভালোভাবে নেননি। তার মতে এটা পাকিস্তানের (করোনা) পরীক্ষা ব্যবস্থার মান নিয়ে প্রশ্ন তোলা। জবাবে হাফিজ বলেছেন, পজিটিভ আসার পর তিনি ভীষণ মানসিক চাপে ছিলেন। পরিবার সংক্রমিত হয়েছে কি না তা নিশ্চিত হতে দ্বিতীয়বার পরীক্ষা করান। নেগেটিভ আসার পর সে পিসিবির এক অফিশিয়ালের সঙ্গে যোগাযোগও করেছেন। কিন্তু সাড়া না পেয়ে রিপোর্ট সোশ্যাল সাইটে প্রকাশ করেন।

স্থানীয় গণমাধ্যমকে পিসিবি প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেছেন, ‘সে ব্যক্তিগত উদ্যোগে পরীক্ষা করাতেই পারে। তবে এর আগে পিসিবির সঙ্গে তার কথা বলে নেওয়া উচিত ছিল। কারণ সে এখন আমাদের জন্য সমস্যা সৃষ্টি করেছে। হাফিজ এর আগেও মিডিয়ার সামনে নিয়ম ভঙ্গ করেছে। সে কেন্দ্রীয় চুক্তিতে নেই। কিন্তু জাতীয় দলে সুযোগ পাওয়া মানে সব নিয়মই মানতে হবে। এটা অনেক সমস্যা সৃষ্টি করেছে। আমরা এখন করণীয় খতিয়ে দেখছি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *