পেঁয়াজ যেন এখন আলাদিনের যাদুর চেরাগ, অমূল্য সম্পদ!

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ডাবল সেঞ্চুরি করেছে পেঁয়াজ। বাংলাদেশের সব গণমাধ্যমের প্রধান শিরোনামে এখন পেঁয়াজ। এছাড়াও টিভি চ্যানেলের টকশোজুড়েও পেঁয়াজের দৌরাত্ম্য। এদিকে পেঁয়াজ ঝাঁজ এখন রাজনীতির মাঠেও বিচরণ করছে।

শুধু যে গণমাধ্যম, টকশো কিংবা রাজনীতির মাঠে পেঁয়াজ তা কিন্তু নয় বিনোদন জগতেও যুক্ত হয়েছে পেঁয়াজ কাহিনী। পেঁয়াজকে ঘিরে অনেকে তৈরি করেছে শর্ট ফিল্ম, অনেকে আবার বিভিন্ন ব্যঙ্গচিত্র তৈরি করে চালাচ্ছে বিভিন্ন প্রচারণা।

সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে এসে পেঁয়াজকে প্রদর্শন করে বার্তা দিচ্ছে পেঁয়াজ বাজারের অস্থিতিশীল পরিস্থিতি। কেউ কেউ বানাচ্ছে পেঁয়াজ দিয়ে কানের দুল, গলার হার, এমনি আলাদিনের চেরাগও ব্যঙ্গচিত্র থেকে বাদ যায় নি।

পেঁয়াজ কিনতে নাভিশ্বাস যেন দেশবাসীর। গৃহিণীরা রান্নায় পেঁয়াজের ব্যবহার প্রায় ছেড়েই দিয়েছেন। দেশে পেঁয়াজের এমন আকাশচুম্বী মূল্যে অবাক হয়েছেন প্রবাসীরা।

বিনামূল্যে পেঁয়াজ দিচ্ছে জার্মানির বার্লিন শহর! গত বৃহস্পতিবার বার্লিন থেকে এক বাংলাদেশি প্রবাসী লাইভে এসে পেঁয়াজ নিয়ে বার্তা দেন।

লাইভে ওই প্রবাসী দেখান, ওই বাংলাদেশি বার্লিনের একটি সুপার স্টোর থেকে পাঁচ কেজি পেঁয়াজের প্যাকেটের দাম লেখা দেখাচ্ছেন ০.৯৯ ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় ৯২.২৫ টাকা। তিনি বলছেন, এই সময়ে সেখানে ৫০ শতাংশ ছাড়ে মুদি আইটেম বিক্রি হচ্ছে। তাই এই পাঁচ কেজি পেঁয়াজের জন্য তাকে মূল্য পরিশোধ করতে হবে বাংলাদেশি মুদ্রায় ৪৬ টাকা। অর্থাৎ এক কেজি পেঁয়াজের দাম পড়ছে ৯ টাকা ২০ পয়সা!

দ্য ক্যাম্পাস টুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *