বর্ণিল আয়োজনে সম্পন্ন ১৫তম জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

ফারহান আহমেদ রাফি, জবি প্রতিনিধি


আজ জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস

আজ ২০ অক্টোবর । জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস । আজকের এই দিনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানসূচীর শুরুতে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০২০ (১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী) এর শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, ইনষ্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তরের পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের শুভ উদ্বোধন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সকাল ৯.৩০ মিনিটে বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, বিভিন্ন অনুষদের ডিন, ইনষ্টিটিউটের পরিচালক, বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর প্রভোস্ট অধ্যাপক ড. এস. এম. আনোয়ারা বেগম, রেজিস্ট্রার, বিভিন্ন দপ্তরের পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে আলোচনা সভা

এই দিন সকাল ১০.৩০ মিনিটে জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০২০ উপলক্ষে জুম প্লাটফর্মে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

আলোচনা সভাটি সঞ্চালনা করেন রেজিস্ট্রার প্রকৌশলী মো: ওহিদুজ্জামান। এসময় বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি এবং কর্মকর্তা সমিতির সভাপতি বক্তব্য প্রদান করেন। এছাড়াও আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, কর্মকর্তাবৃন্দ জুম প্লাটফর্মের মাধ্যমে অংশগ্রহন করেন।

মোড়ক উন্মোচন

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস- ২০২০ উপলক্ষে মনোবিজ্ঞান বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশিত ‘মনোকথা’ এর মুজিব বর্ষ সংখ্যা এবং জগন্নাথ ইউনিভার্সিটি অব জার্নাল অব সাইকোলজি/২০১৯ উপাচার্যঅধ্যাপক ড. মীজানুর রহমান এর নিকট হস্তান্তর করা হয়।

সংকটে মার্কেটিং’ বইয়ের মোড়ক উন্মোচন

জবি দিবস ২০২০ উপলক্ষে ভাষা শহীদ রফিক ভবন চত্বরে জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের উদ্যোগে সংক্ষিপ্ত আকারে প্রকাশনা প্রদর্শনীর আয়োজন করা হয়। এসময় উপাচার্যঅধ্যাপক ড. মীজানুর রহমান রচিত `সংকটে মার্কেটিং’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান

এই দিন জুম প্লাটফর্মে সংগীত বিভাগ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং শিক্ষার্থীবৃন্দের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

পরিবহন পুলে যুক্ত হলো দুইটি নতুন এসি মাইক্রোবাস

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দের ব্যবহারের জন্য ১২ আসন বিশিষ্ট দুইটি (২ টি) এসি মাইক্রোবাসের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলের গাড়ি ড্রাইভার এবং বাস হেলপারদের জন্য বিশ্রামাগারের শুভ উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

এসময় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, পরিবহন প্রশাসক সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এভাবেই সমাপ্ত হয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় এর ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment