বশেমুরবিপ্রবির চুরি হওয়া ৩৪টি কম্পিউটার উদ্ধার, আটক ২

বশেমুরবিপ্রবি টুডে


গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে চুরি হওয়া ৪৯টি কম্পিউটারের মধ্যে ৩৪টি উদ্ধার করেছে রাজধানীর বনানী থানা পুলিশ।

গতকাল বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাত ১০টার দিকে বনানী এলাকার হোটেল ক্রিস্টাল ইন থেকে এসব কম্পিউটার উদ্ধার করা হয়।

এসময় হোটেল ক্রিস্টাল ইন এর ম্যানেজার (হোটেলটির ৩ জন মালিকের মধ্যে একজন) দুলাল মিয়া এবং হোটেল বয় হুমায়ুন কবিরকে আটক করা হয়েছে এবং চুরির সাথে সম্পৃক্ত হোটেলের আরেকজন মালিক গোপালগঞ্জের গোপীনাথপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি পলাশ শরীফসহ বেশ কয়েকজন পলাতক রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে হোটেল মালিক দুলাল মিয়া বলেন, তিনি কম্পিউটার গুলো পলাতক পলাশ শরিফের কাছ থেকে নিলামে ক্রয় করে এবং হোটেলের একটি কক্ষে সেগুলি রেখে দেন।

বিষয়টি নিশ্চিত করে বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম জানান, গোপন সংবাদের ভিত্তিতে হোটেলটিতে অভিযান চালানো হলে সেখান থেকে কম্পিউটারগুলো উদ্ধার করা হয় এবং হোটেলের ম্যানেজার সহ হোটেলবয় কে হেফাজতে আনা হয়। পরবর্তীতে উদ্ধারকৃত কম্পিউটার এবং আটককৃত ব্যক্তিদেরকে রাতে গোপালগঞ্জ সদর থানার কর্মকর্তাদের নিকট হস্তান্তর করা হয়।

এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানার উপ-পরিদর্শক মিজান বলেন, ‘আটককৃতদের আমরা হেফাজতে নিয়েছি, আমাদের কাজ অব্যাহত রয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনই বিস্তারিত কিছু বলা সম্ভব হচ্ছেনা বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment