বশেমুরবিপ্রবি : চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মচারী কর্তৃক অবরুদ্ধ উপাচার্য

বশেমুরবিপ্রবি : চাকরি স্থায়ীকরণের দাবিতে কর্মচারী কর্তৃক অবরুদ্ধ উপাচার্য

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য ড.এ.কিউ.এম মাহবুবকে সকাল ১০ টা থেকে অবরুদ্ধ করেছে বিশ্ববিদ্যালয়টির মাস্টাররোলে কর্মরত কর্মচারীরা।

বুধবার (১৬ জুন) সকাল ১০.৩০ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দপ্তরসহ প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলার একাংশ অবরোধ করে আন্দোলন শুর করেন প্রায় শতাধিক কর্মচারী।

সর্বশেষ খবর অনুযায়ী উপাচার্য এখনও অবরুদ্ধ রয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ইতোমধ্যে ক্যাম্পাসে পুলিশ অবস্থান করছে।

অটোপাস পেলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১ম বর্ষের শিক্ষার্থীরা

এ বিষয়ে মাস্টাররোল কর্মচারী রিপন গাজী বলেন, “আমরা গত তিন বছর যাবৎ অস্থায়ী ভিত্তিতে কাজ করছে। মাঝে প্রায় তেরোমাস আমাদের বেতন বন্ধ ছিলো। নতুন উপাচার্য আসার পর চাকরি স্থায়ীকরণের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু আমরা এখনও আশ্বাসের কোনো বাস্তবায়ন দেখিনি। এখন আমাদের একটাই দাবি নীতিমালা প্রণয়ন করে চাকরি স্থায়ীকরণ করতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত গেট আটকানো থাকবে এবং অবরোধ চলবে।”

এ বিষয়ে বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ.কিউ.এম মাহবুব বলেন, “আমি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে আসার আগে মাস্টাররোলে প্রায় দেড় শতাধিক কর্মচারী নেয়া হয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয়ে এত সংখ্যক কর্মচারীর পদ নেই। ইউজিসির কাছে সম্প্রতি কিছু পদে লোক নিয়োগের আবেদন করা হয়েছে। এক্ষেত্রে হয়ত ১২-১৩ টি কর্মচারীর পোস্ট আাসতে পারে। ইউজিসি অনুমতি না দিলেতো আমাদের চাকরি স্থায়ীকরণের সুযোগ নেই।”

এদিকে তাদের দাবি লিখিত ডকুমেন্টস না দিলে, তাদের অবস্থান চলমান থাকবে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment