বিকাশ পিন লক খোলার উপায়

বিকাশ পিন লক খোলার উপায়

বিকাশ পিন লক হলে করণীয় – আমাদের প্রায় প্রত্যকের নিজস্ব একটি বিকাশ অ্যাকাউন্ট রয়েছে। প্রতিবার বিকাশ অ্যাকাউন্ট লগইন করতে হলে বিকাশের পাঁচ ডিজিটের গোপন পিন দিয়ে তারপর লগইন করতে হয়। বিকাশ অ্যাকাউন্ট লগইন করার সময় যদি ৩ বারের বেশী ভুল পিন কোড টাইপ করা হয় তাহলে আমাদের বিকাশ অ্যাকাউন্ট নিরাপত্তার স্বার্থে লক করে দেওয়া হয়। বিকাশ পিন লক খোলার উপায়- 

যার ফলে আমরা আমাদের এই বিকাশ অ্যাকাউন্ট দিয়ে কোন ধরনের টাকা-পয়সা লেনদেন করতে পারি না।সম্মানিত পাঠক, আজকে আমি আপনাদের সাথে বিকাশ পিন লক হলে করণীয় কি বা বিকাশ একাউন্টের পিন রিসেট দেওয়ার নিয়ম নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব। আজকের এই পোস্ট মনযোগ সহকারে শুরু থেকে শেষ পর্যন্ত পড়ুন।

মোবাইল ব্যাংকিং বিকাশ নিয়ে কিছু কথা
বাংলাদেশের বহুল জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা হলো বিকাশ । বর্তমানে ৫ কোটির ও বেশী মানুষ বিকাশ ব্যবহার করে টাকা পয়সা লেনদেন করে থাকেন। ব্রাক ব্যাংকের একটি মোবাইল ব্যাংকিং হচ্ছে বিকাশ। বিকাশ ব্যবহারে অনেকেই বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকে। বিশেষ করে অনেকেই বিকাশের পিন কোড ভুলে যায় তাই বিকাশ পিন লক হলে করণীয় কি এই বিষয়ে জানতে চান। এই পোস্টে বিকাশ পিন লক হলে কি করবেন তার সমস্ত বিষয় আলোচনা করার চেষ্টা করব।

বিকাশ পিন লক হওয়ার কারণগুলো কি কি
বিকাশের বিভিন্ন সমস্যার কারণে আপনার বিকাশের পিন লক হয়ে যেতে পারে। তবে বিশেষ করে বিকাশের ভুল পিন বসানোর কারণে বিকাশের পিন লক হয়ে যায়। বিকাশ একাউন্টে পিন দিয়ে লগইন করার সময় যদি পর পর তিন বার ভুল পিন দেওয়া হয় তবে সেক্ষেত্রে সেই বিকাশ একাউন্টটি নিরাপত্তার স্বার্থে বিকশের কাস্টমার থেকে সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়। বিকাশ পিন লক খোলার উপায়. 

বিকাশ পিন লক হলে করণীয় – বিকাশের পিন কোড ভুলে গেলে কি করব
যদি কোন কারণে আপনার বিকাশের পিন কোডটি লক হয়ে যায় তবে আপনি দুটি পন্থা অবলম্বন করে বিকাশের পিন কোড রিসেট করে নিতে পারবেন এবং পূনরায় আপনি আপনার বিকাশ একাউন্টটি ব্যবহার করে লেনদেন করতে পারবেন। আপনারা অনেকেই বিকাশ পিন লক হলে করণীয় কি এই ব্যাপারে জানতে চান। মূলত Bkash Customer Care 16247 এই নাম্বারে ফোন দিয়ে এবং *২৪৭# ড্যায়াল করেও বিকাশের পিন রিসেট দিতে পারেন।

বিকাশের পিন কোড রিসেট করার পর আপনি কটি Temporary PIN মোবাইলে এসএমএসের মাধ্যমে পাবেন। এরপর Temporary PIN এর সাহায্যে USSD Menu (*247#) অথবা বিকাশ অ্যাপ থেকে বিকাশ একাউন্টের নতুন পিন সেট করুন।

যদি আপনি দুইটি ধাপ অনুসরণ করেন তবে বিকাশের পিন সফলভাবে রিসেট করতে পারবেন নিচে তা উল্লেখ করা হলোঃ

  • আপনার বিকাশ একাউন্টের পিন রিসেট করুন।
  • বিকাশ একাউন্টের নতুন পাঁচ ডিজিটের পিন কোড সেট করুন।
  • আপনাদের সুবিধার্থে নিচে বিকাশ পিন লক হলে করণীয় কি তা বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

বিকাশ পিন লক হলে করণীয় কি
বিকাশ পিন লক হলে করণীয় হচ্ছে বিকাশের পিন কোড রিসেট দেওয়া এবং নতুন পিন কোড সেট করা। বেশ কয়েকভাবে আপনি বিকাশের পিন রিসেট দিতে পারবেন। নিচে বিকাশের পিন রিসেট দেওয়ার পদ্ধতিগুলো দেখুন।

  • বিকাশের কাস্টমার কেয়ারে ফোন দিয়ে বিকাশ একাউন্টের পিন রিসেট দেওয়া
  • স্মার্টফোন/এন্ড্রয়েড ফোন ব্যবহার করে বিকাশের পিন রিসেট দেওয়া
  • আইফোন ব্যবহার করে বিকাশের পিন রিসেট দেওয়া
  • বিকাশ এজেন্টে গিয়ে বিকাশের সরাসরি পিন রিসেট দেওয়া
  • *২৪৭# কোড ড্যায়াল করে বিকাশের পিন রিসেট দেওয়া – বিকাশ পিন লক খোলার উপায়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *