ভারতে আসছে 6G, বড় ঘোষণা দিল স্যামসাং

প্রযুক্তি ডেস্ক


সকল টেলিকম অপারেটর যখন 5G ইন্টারনেট পরিষেবা, 5G ফোন আনার চিন্তাভাবনা করছে, এই সময় চমক হিসাবে স্যামসাং 6G এর বিষয়ে তাদের একটি গবেষণাপত্র প্রকাশ করলো।

স্যামসাং এর 6G পরিষেবার এই গবেষণাপত্র যথেষ্টই আলোড়ন ফেলেছে টেকনোলজির দুনিয়ায়। স্যামসাং তাদের এই গবেষণাপত্রে জানিয়েছে, 5G তে যেসমস্ত সুবিধা গুলি মেলেনি সেগুলি 6G তে পাওয়া যাবে।

গবেষণাপত্রে বলা হয়েছে, 6G প্ৰযুক্তিতে ওয়্যারলেস টেকনোলজি একটা বড় ভূমিকা নেবে। 6G প্রযুক্তি আসলে মানুষ আরও বেশি ওয়্যারলেস নির্ভর হয়ে পড়বে বলে মত স্যামসাং এর। 6G প্রযুক্তি আসলে মানুষের দৈনন্দিন জীবনের সাথে ওয়্যারলেস টেকনোলজি জুড়ে যাবে বলে জানাচ্ছে স্যামসাং। ওয়্যারলেস টেকনোলজি ছাড়াও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, অটোমেশন এবং রোবটিক্স ইত্যাদি ক্ষেত্রেও 6G প্রযুক্তি অনেক এগিয়ে থাকবে।

গবেষণা পত্রে আরও বলা হয়, ২০২৮ সালের মধ্যে এই 6G প্রযুক্তি বাণিজ্যিক ভাবে চলে আসতে পারে। তবে বিশ্বের বিভিন্ন দেশ এই মুহূর্তে 5G এর টেস্টিং করতে ব্যস্ত। আরও কয়েক বছর লেগে যাবে ঠিকভাবে 5G পরিষেবা চালু হতে। সেক্ষেত্রে আদৌ ২০২৮ সালের মধ্যে 6G পরিষেবা কতটা চালু হবে সে বিষয়ে যথেষ্টই সন্দেহ আছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment