মরগান ও মালানের ব্যাটে চড়ে দূরন্ত জয় ইংলিশদের

মো মিনহাজুল ইসলাম
ক্রীড়া প্রতিবেদক

পাকিস্তানের দেওয়া ১৯৬ রানের টার্গেটে খেলতে নেমে কাপ্তান মরগান ও ডেভিড মালানের ১১২ রানের অনবদ্য জুটিতে ৫ বল হাতে রেখেই ৫ উইকেটের সহজ জয় তুলে নিলো ইংল্যান্ড। এতে করে প্রথম ম্যাচ ড্র হওয়ায় ৩ ম্যাচের টি-২০ সিরিজে ১-০ তে এগিয়ে গেলো স্বাগতিক ইংল্যান্ড।

১৯৬ রানের টার্গেটে খেলতে নেমে ৬৬ রানের দারুণ সূচনা পায় ইংলিশ শিবির। ২৪ বলে ৪৪ রানের এক টর্নেডো ইনিংস খেলে বেয়ারস্টো বিদায় নিলে এর পরের বলেই ফেরত যান অপর ওপেনার টম ব্যান্টন। পর পর দুই উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। তবে এই চাপ বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সফরকারী পাকিস্তান। এরপরেই ডেভিড মালানকে নিয়ে ১১২ রানের এক অনবদ্য জুটি গড়েন ইংলিশ অধিনায়ক মরগান। দলীয় ১৭৮ রানে হারিস রউফের বলে ক্যাচ তুলে দেওয়ার আগে যা করে যাওয়ার দরকার, তাই করে দিয়ে গেছেন মরগান। ৩৩ বলে ২০০ স্ট্রাইক রেটে করেন ৬৬ রান, তার এই ইনিংসে ছিলো ৬টি চার ও চার টি ছক্কা। এরপরে মঈন আলী ও বিলিংস ফিরে গেলেও অপর প্রান্ত আগলে রেখে ৫ বল হাতে রেখেই জয় নিশ্চিত করেন ডেভিড মালান, তিনিও ১৫০ গড়ে করেন ৫৪ রান। সাদাব খান ও হারিস রউফ নেন যথাক্রমে ৩ টি ও ২ টি উইকেট।

এর আগে প্রথম টি-২০ ড্র হওয়ায় সবার চোখ ছিলো দ্বিতীয় ম্যাচে, তবে আজ আর বৃষ্টি হানা দেয়নি। টস জিতে সফরকারীদের তাই ব্যাটিংয়ের পাঠাতেও ভুল করেনি স্বাগতিক কাপ্তান মরগান।

শুরুটা ভালোই ছিলো সফরকারীদের, উদ্বোধনী জুটিতে আসে ৭২ রান। ওপেনিংয়ে নেমে পাকিস্তানের কাপ্তান বাবর আজম করেন ৫৬ রান, আর অন্য ওপেনার ফখর জামান করেন ৩৬ রান। তিনে ব্যাট করতে নেমে হাফিজ খেলেন অনন্য এক ইনিংস। মাত্র ৩৬ বলে ১৯১.৬৭ গড়ে ৪ ছয় ও ৫ চারে খেলেন ৬৯ রানের এক ঝড়ো ইনিংস। মূলত তার এই ঝড়ো ব্যাটিংয়ে ভর করে চার উইকেট হারিয়ে পাকিস্তান পায় ১৯৫ রানের এক লড়াকু সংগ্রহ। বোলিংয়ে আদিল রাশিদ ছাড়া বাকি ইংলিশ বোলাররা ছিলেন। রাশিদ নেন দুইটি উইকেট, টম ও জর্ডান উভয়ে নেন একটি করে উইকেট।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment