যবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

মোঃ ওয়াশিম আকরাম, যবিপ্রবি প্রতিনিধি: আগামীকাল (১৩ ডিসেম্বর) রবিবার, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) শিক্ষক সমিতির ২০২১ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ।

গত বুধবার প্রধান নির্বাচন কমিশনার ও পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. এইচ এম জাকির হোসেনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয় । আগামীকাল সকাল ১০ ঘটিকা থেকে ১১ ঘটিকা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্যালারীতে যবিপ্রবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনকে সামনে রেখে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন শিক্ষক নেতারা। ইতিমধ্যে নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে । এবার নির্বাচনে (৭) টি পদে মোট (২১ জন )পদ প্রত্যাশী শিক্ষক লড়াই করছেন । পদ প্রত্যাশী শিক্ষকদের মধ্যে থেকে নির্বাচিত হবেন ১১ জন। এর মধ্যে সদস্যপদে ৫ জন ও বাকি ৬ পদে একজন করে নির্বাচিত হবেন।এবারের নির্বাচনে সভাপতি পদে ২ জন এবং সহ-সভাপতি , সাধারণ সম্পাদক পদে, যুগ্ম-সাধারণ সম্পাদক সহ কোষাধ্যক্ষ পদে ২ জন করে এবং সদস্য পদে ৯ জন শিক্ষক নির্বাচনে অংশগ্রহণ করছেন। এবারের নির্বাচনে মোট ভোটার ২৬৫ জন হলেও শিক্ষা ছুটিতে দেশের বাইরে আছেন ৪৫ জন শিক্ষক।

এবারের নির্বাচনে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন অধ্যাপক ড.সাইবুর রহমান মোল্লা এবং ড.মোহাম্মদ তোফায়েল আহমেদ। সহসভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ড.সৈয়দ মোহাম্মদ গালিব এবং ড.এস.এম নুর আলম। সাধারণ সম্পাদক পদে
প্রতিদ্বন্দ্বিতা করবেন মোঃ আমজাদ হোসেন ড.ইন্জি এবং ড.সেলিনা আক্তার। সহ সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন ড.আবদুর রউফ সরকার এবং ড.মোঃ হাফিজ উদ্দিন।

কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন ড.শাহেদুর রহমান এবং ড.মোঃ কামাল হাসান। ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে প্রার্থী হয়েছেন মেহেদী হাসান এবং মোঃ জিল্লুর রহমান। সদস্য প্রার্থী জনাব মোঃ সুমন রহমান, ড.রাজেশ কুমার চন্দ্র, মোঃ ওয়ালিউর রহমান,ড.হাসান মোহাম্মদ আল ইমরান, সালমা খাতুন শিলা, কিশোর কুমার সরকার, মোহাম্মদ সাদিদ হোসেন, ড.মোহাম্মদ হুমায়ূন কবির, ড.মোঃফরহাদ বুলবুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *