রাবি ডিনদের মেয়াদ শেষ, থাকবেন উপাচার্যের প্রতিনিধির দায়িত্বে

ক্যাম্পাস টুডে ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অধ্যাদেশ অনুযায়ী নয়টি অনুষদের ডিনদের মেয়াদকাল শেষ হয়েছে গত ২৪ এপ্রিল। নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় উপাচার্যের প্রতিনিধির দায়িত্বে তাদের কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।

সোমবার (২৭ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী তিনি বলেন গত ২২ এপ্রিল সিন্ডিকেট সভায় নির্ধারণ হয় এটি সবার সাথে আলোচনা সাপেক্ষে ।

তিনি আরও বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে গত ২২ এপ্রিল অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় তাদের কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়া হয়। গত ২৪ এপ্রিল তাদের মেয়াদ শেষ হওয়ায় নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত ডিনের সব দায়িত্ব উপাচার্যের ওপর চলে যায়। ফলে, নয়টি অনুষদের ডিনের দায়িত্ব উপাচার্যের একার পক্ষে চালানো অসম্ভব। তাই উপাচার্যের ক্ষমতাবলে তার প্রতিনিধি হিসেবে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিয়েছেন আগের ডিন সদস্যদের।’

এছাড়া , ‘এখন থেকে ডিন সদস্যরা নিজেদের ‘ডিন’ হিসেবে পরিচয় দিতে পারবেন না। শুধু রুটিন অনুযায়ী তাদের কাজ করতে পারবেন। নতুন করে কোনো কমিটির সভাপতি কিংবা সদস্য হতে পারবেন না। এর আগে যে সব কমিটির দায়িত্বে ছিলেন সেগুলোও বাতিল বলে গণ্য হবে।’

উল্লেখ্য যে, বিশ্ববিদ্যালয়ের ডিন ক্যাটাগরির নির্বাচন হয় ২০১৮ সালের ২৩ এপ্রিল। নির্বাচনে নয়টি পদের মধ্যে আওয়ামী পন্থীরা পাঁচটি ও বিএনপিপন্থীরা চারটি পদে নির্বাচিত হয়।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment