লা লিগা চ্যাম্পিয়ন এখন রিয়াল মাদ্রিদ

মো মিনহাজুল ইসলাম

খেলাধুলা ডেস্ক


করিম বেনজেমার জোড়া গোলে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে এবারের মৌসুমের লা লিগা চ্যাম্পিয়ন হলো রিয়াল মাদ্রিদ। এই জয়ে নিজেদের ৩৪ তম লা লিগা শিরোপাটি ঘরে তুলেছে এই স্প্যানিশ জায়ান্টরা। আর জিদানের অধীনে রিয়ালের এটি ১১ তম শিরোপা।

বৃহস্পতিবার রাতে ঘরের মাঠ আলফ্রেদো ডি স্তেফানো স্টেডিয়ামে ভিয়ারিয়ালকে ২-১ গোলে হারিয়ে, ২০১৬-১৭ মৌসুমের পর প্রথমবারের মতন সেরার মুকুট জিতে নিয়েছে লস ব্লাঙ্কোসরা।

তবে ভিয়ারিয়ালের বিরুদ্ধে মাঠে নামার আগেই রিয়ালের সামনে ছিলো লা লিগা চ্যাম্পিয়ন হওয়ার সহজ সমীকরণ। প্রস্তুত ছিলো চ্যাম্পিয়ন মঞ্চও। শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা রিয়ালকে ২৯ মিনিটে প্রথম গোলটি এনে দেন বেনজেমা। তবে এক্ষেত্রে ক্রোয়েশিয়ান মিডফিল্ডার লুকা মদ্রিচের কথা না বললেই নয়, তার বাড়ানো বলেই দুর্দান্ত গোলটি করেন করিম।

১ম অর্ধে আর কোনো গোল হয়নি, ২য় অর্ধের ৭৭ মিনিটে বেশ কিছু নাটকীয়তার পর স্পট কিক থেকে গোল করে জয় প্রায় নিশ্চিত করে রিয়াল। আর এই গোলের মাধ্যমে চলতি লিগে নিজের ২১ তম গোলটি করেন বেনজেমা, এখন তিনি লিগের ২য় সর্বোচ্চ গোলদাতা। ২৩ গোল করে শীর্ষে আছেন মেসি।

তবে রিয়ালের ২য় গোলের ৬ মিনিট পর ব্যবধান ২-১ করলেও বেশ কিছু সুযোগ হাত ছাড়া করায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ভিয়ারিয়ালকে।

এই জয়ের ফলে ৩৭ ম্যাচ শেষে রিয়ালের পয়েন্ট হলো ৮৬। অন্যদিকে রাতের অপর ম্যাচে নিজেদের মাঠে ২-১ গোলে ওসাসুনার কাছে হেরেছে গত দুই বারের চ্যাম্পিয়ন বার্সেলোনা, সমান ৩৭ সংখ্যক ম্যাচে ৭৯ পয়েন্ট পেয়ে তারা আছে তালিকার ২য় স্থানে।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment