র‌্যাগিং শাবিপ্রবির ৩ শিক্ষার্থী বহিষ্কার

শিক্ষার্থীদের চাপে মাহির মামলা প্রত্যাহারের আবেদন বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের

ডেস্ক রিপোর্ট: সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁকে নিয়ে ফেইসবুকে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহির চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলায় বাদী ছিলেন রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন।

মামলা দায়েরের পর থেকেই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনলাইনে সরব হয়ে উঠেন সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা। তাঁদের টানা ১০ দিনের আন্দোলনের মুখে মামলা প্রত্যাহার করার আবেদন করে প্রশাসন।

এবার বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলা প্রত্যাহার করার আবেদন করেছে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন।

মামলা প্রত্যাহারের কারণ জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে আমার কোনো মন্তব্য নেই।

এ ব্যাপারে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন বলেন, বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে মামলা প্রত্যাহারের বিষয়ে একটি আবেদন পত্র পেয়েছি। আমরা সেটা আদালতে পাঠাব। আদালত বাকি বিষয়টি দেখবে।

উল্লেখ্য, গত ১৫ জুন সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের মৃত্যুর পর তাঁকে নিয়ে ফেসবুকে ‘আপত্তিকর’ মন্তব্য করার অভিযোগে সিলেটের জালালাবাদ থানায় বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহির চোধুরীর বিরুদ্ধে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *