শিমুলিয়া কাঁঠালবাড়ি ঘাটে গণ মানুষের ঢল

জাতীয় টুডেঃসকাল থেকে শিমুলিয়া কাঁঠাল বাড়ি ফেরিঘাটে ভিড় লেগে আছে ঢাকার উদ্দেশ্য কর্মস্থলে ফেরা মানুষের।সূর্যের আলো ফুটতেই ঘাটে আসতে শুরু করেছেন নানা শ্রেণির মানুষ।

করোনাভাইরাসের জন্য লঞ্চ, স্পিডবোট, ট্রলার বন্ধ থাকায় ফেরিই এখন তাদের একমাত্র অবলম্বন। তাই গাদাগাদি করে হাজার হাজার মানুষ ফেরিতে করেই পদ্মা পাড়ি দিচ্ছেন।

করোনা সংক্রমণের ঝুঁকি, চরম দুর্ভোগ আর অতিরিক্ত ভাড়া ব্যয় করেই কর্মস্থলে যাত্রা করেছেন তারা। আগামী কাল রোববার (৩১ মে) খুলে যাবে অফিস। তাই শেষ দিনে কর্মস্থলে ফিরছেন মানুষ। সকাল থেকে ১৫টি ফেরি দিয়ে সার্ভিস সচল রাখা হয়েছে। ফেরিগুলো হরদম পার করছে গাড়ি।

এদিকে, এখনও সচল হয়নি গণপরিবহন। যাত্রীদের অবর্ণনীয় কষ্ট করে গন্তব্যে যেতে হচ্ছে। তারা পদ্মা পাড়ি দিয়ে শিমুলিয়ায় এসে যানবাহন না পেয়ে পড়ছেন বিপাকে। ব্যাগ, ছোট ছেলেমেয়ে কোলে করে হেঁটে রওয়ানা দিয়েছেন কেউ কেউ। এছাড়া গাদাগাদি করে ৪-৫ গুণ বেশি ভাড়ায় সিএনজি, অটো, মোটরসাইকেল, পিকাপ, ট্রাক, ছোটগাড়ি কিংবা মাইক্রোবাস ভাড়া করে গন্তব্যে রওয়ানা দিয়েছেন যাত্রীরা।

তবে বিশেষ ভাবে লক্ষ করা যায় পদ্মা পাড়ি দেওয়ার ক্ষেত্রে শুধুমাত্র ফেরি সচল থাকায় বেশির ভাগ মানুষ ঝুঁকি পূর্ণ অবস্থায় বড় টলারে নদী পার হচ্ছে অন্যদিকে সকাল থেকে পদ্মা কিছুটা উত্তল, স্বাভাবিকর থেকে দক্ষিণ দিক থেকে মাঝারি হাওয়া বইছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *