আবারো করোনা পরীক্ষা শুরু যবিপ্রবির ল্যাব, গত ২৪ ঘন্টায় ৮০ জন করোনা শনাক্ত

ওয়াশিম আকরাম
যবিপ্রবি প্রতিনিধি


গত কয়েকদিন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টার বন্ধ থাকার পর গত ২৪ ঘন্টায় ২৩১ টি নমুনা পরীক্ষা করে ৮০ জনের কোভিড -১৯ পজিটিভ এবং ১৫১ জনের নোগেটিভ ফলাফল এসেছে । এর মধ্যে ৪৬ শনাক্ত যশোরে যা সবচেয়ে বেশি।

যবিপ্রবি জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ও পুষ্টি খাদ্য ও প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান ড.শিরিন নিগার এ তথ্য নিশ্চিত করেন।

এদিকে আজকের( ৮ জুলাই) ঘোষিত করোনার টেস্টের ফলাফলে যশোরের ১২০ জনের নমুনা পরীক্ষা করে ৪৬ জন। মাগুরার ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৭ জন। বাগেরহাটের ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ১১ জন। এবং সাতক্ষীরার ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের
নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে। বিস্তারিত তথ্য জানতে হলে উক্ত জেলারগুলোর সিভিল সার্জন অফিসের সাথে যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

উল্লেখ্য ল্যাব সংশ্লিষ্ট কার্যক্রম বন্ধ থাকার বিষয়ে জানা যায়, ল্যাবে বৈদ্যুতিক ব্যবস্থার উন্নতিকরণ কাজ শেষ হয়েছে। একই সাথে ল্যাব জীবাণুমুক্ত ও পিসি মেশিনের শক্তির পরিমাপ নির্ণয় করা হয়। এই কাজের জন্য গত শুক্রবার থেকে রোববার পর্যন্ত করোনা সন্দিগ্ধ রোগীদের নমুনা পরীক্ষা বন্ধ রাখা হয়েছিলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *