ru admission 2020

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না রাবি

রাবি টুডে


সমন্বিত (কেন্দ্রীয়ভাবে) ভর্তি পরীক্ষায় যাচ্ছে না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন ।

আজ সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ সিনেটে ভবনে অনুষ্ঠিত একাডেমিক একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে রাবি উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান সাংবাদিকদের জানান, কেন্দ্রীয়ভাবে (সমন্বিত) ভর্তি পরীক্ষায় রাজশাহী বিশ্ববিদ্যালয় অংশ নেয়ার যে সিদ্ধান্ত দিয়েছিলাম তা আমাদের একাডেমিক কাউন্সিল নাখোশ করে দিয়েছে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) ভর্তি প্রক্রিয়া নিয়ে যে আলোচনা হয়েছিল তার সমস্ত কিছু এখানে আমি উপস্থাপন করেছি। সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয়ে মতামত জানতে চেয়েছি। সভায় সংখ্যাগরিষ্ঠ সদস্য ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের’ ভর্তি পরীক্ষার যে স্বতন্ত্র নিয়ম সে নিয়মেই ভর্তি পরীক্ষা নেয়ার পক্ষে মত দিয়েছেন।

রাবি উপাচার্য আরও জানানা, এক্ষেত্রে শিক্ষকদের যুক্তি, রাবির ভর্তি পরীক্ষার সময় উল্লেখযোগ্য হারে কমিয়ে আনতে পেরেছে। গেলো বছর মাত্র ২ দিনেই রাজশাহী বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে পেরেছে। এছাড়া দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় পরীক্ষা ক্ষেন্দ্র হলে প্রশ্ন ফাঁসের মতো ঘটনা বা ভর্তি পরীক্ষার মান নিয়ে সভায় একমত হতে পারেননি একাডেমিক কাউন্সিলের সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *