ঢাবি অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজ

সাত কলেজের বিষয় ও কলেজ মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের কলেজ ও বিষয় মনোনয়নের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজ সমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইটে এই তালিকা প্রকাশ করা হয়। এরমধ্য দিয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তির জন্য কলেজ ও বিষয় অনুমোদনের কার্যক্রম শেষ হয়েছে। বিষয়টি জানান ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির আহবায়ক এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান।

তিনি বলেন, সরকারি ৭ কলেজের সম্পূর্ণ আসন পূরণ করে সকল ইউনিটের সর্বশেষ এবং চূড়ান্ত মনোনয়ন প্রকাশ করা হয়েছে। মনোনীত বিষয় দেখতে ড্যাশবোর্ড থেকে বিষয় মনোনয়ন বাটনে ক্লিক করতে হবে। মনোনয়ন পেয়েছে এমন শিক্ষার্থীরা আজ থেকেই ভর্তি ফি বাটনে ক্লিক করে ভর্তি ফি জমা দিতে পারবেন।

তবে ভর্তি ফি জমা দেওয়ার পর এর রসিদ ডাউনলোড করে এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ মনোনীত বিষয়ের সংশ্লিষ্ট বিভাগে সশরীরে উপস্থিত থেকে ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে বলেও জানান তিনি। সূত্র: দ্যা ডেইলি ক্যাম্পাস

অধ্যাপক মোস্তাফিজ বলেন, এবছর আসন খালি থাকা সাপেক্ষে মেধার ভিত্তিতে পর্যায়ক্রমে মোট পাঁচটি মেধা তালিকা প্রকাশ করা হয়েছে। বিষয় ও কলেজ মনোনয়ন পাওয়ার জন্য ৩৯ হাজার ২৫৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী আবেদন করেছিলো। এরমধ্যে মেধাক্রম অনুযায়ী ২৩ হাজার ৪৯০ জন শিক্ষার্থী সুযোগ পেয়েছেন।

এরমধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ৯ হাজার ৯৭৯ জন, ব্যবসায় শিক্ষা ইউনিটে আসন সংখ্যা ৪ হাজার ৮৯২ জন এবং বিজ্ঞান ইউনিট ৮ হাজার ৬১৯ জন ভর্তির সুযোগ পেয়েছেন। সম্পাদনা: তারিক আল বান্না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *