সেই শিক্ষিকা বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত

বেরোবি প্রতিনিধি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষিকা সিরাজুম মুনিরাকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও এর নির্দেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব:) স্বাক্ষরিত (১৬ জুন, ২০২০) মঙ্গলবার এক চিঠিতে এই আদেশ জারি করেন। ইতোমধ্যে বরখাস্তের চিঠিও পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী প্রশাসক তাবিউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মোছা: সিরাজাম মনিরাকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর আইন-২০০৯ এর ধারা ৪৭-এর (৬) অনুযায়ী এবং সরকারি চাকরি বিধির (পার্ট-১) বিধি ৭৩ নোট (২) অনুসারে চাকরি হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। তার এই বরখাস্তের আদেশ গ্রেফতারের দিন অর্থাৎ ১৪ জুন ২০২০ তারিখ থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর বাংলা বিভাগের প্রভাষক মোছাঃ সিরাজাম মনিরা গত ১৩ জুন ২০২০, শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ব্যক্তিগত টাইমলাইনে জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর সুযোগ্য সন্তান, সাবেক মন্ত্রী, ১৪ দলের সমন্বয়ক ও বর্ষীয়ান রাজনীতিবিদ মোহাম্মদ নাসিম-এর মৃত্যু নিয়ে আপত্তিজনক মন্তব্য করেন।

তার বিরুদ্ধে গত ১৪ জুন, ২০২০ তারিখে তাজহাট থানা, রংপুর মেট্রোপলিটন-এ মামলা দায়ের করা হয় (তাজহাট থানার মামলা নং-০৮ তারিখ-১৪/০৬/২০২০) এবং উক্ত মামলায় তাকে গ্রেফতার করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *