সোনার মাস্ক পরে ভাইরাল সঞ্জয়

সোনার মাস্ক পরে ভাইরাল সঞ্জয়

টিসিটি টুডে


করোনাভাইরাস প্রতিরোধে মানুষ বিভিন্ন ধরনের মাস্ক তৈরি করেছে কেউ বা সার্জিক্যাল বা গেঞ্জি কাপড়ে স্থানীয়ভাবে তৈরি মাস্ক নিয়েই হুলুস্থুল চলছে। তবে মাস্ক তৈরির নতুন সংযোজন নিয়ে এলেন এক ভারতীয়। ভারতের পুনের এই বাসিন্দা ব্যবহার করছেন সোনার তৈরি মাস্ক। এক মাস্কের দামই প্রায় তিন লাখ রুপি।

দেশটির সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির মহারাষ্ট্রের পুনে জেলার বাসিন্দা শংকর কুরাদে পরছেন সাড়ে ৫ পাউন্ড সোনার তৈরি মাস্ক। শংকরকে এই মাস্কের জন্য গুনতে হয়েছে দুই লাখ ৮৯ হাজার রুপি।

শংকর কুরাদে শৈশব থেকেই সোনার অলংকার পরতে পছন্দ করেন। তিনি হাতের সব কটি আঙুলে সোনার তৈরি আংটি পরেন। তার কবজিতে থাকে চওড়া ব্রেসলেট ও গলায় থাকে সোনার অলংকার।

শংকর কুরাদে বলেন,  সোনার তৈরি মাস্ক পরার শখ তাঁর জেগেছে একটি ভিডিওচিত্র দেখে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে এক ব্যক্তিকে রুপার তৈরি মাস্ক পরতে দেখেছিলেন তিনি। এরপর শংকর এক স্বর্ণকারের সঙ্গে কথা বলেন। ওই স্বর্ণকার তাকে এক সপ্তাহের মধ্যেই মাস্কটি তৈরি করে দেন।

শংকর বলেন, তার মাস্কটি পাতলা ও এতে ছোট ছিদ্র আছে। ফলে তার শ্বাস নিতে কোনো সমস্যা হয় না। তবে এই মাস্কে করোনাভাইরাস প্রতিরোধ হবে কিনা, সে ব্যাপারে তিনি নিশ্চিত নন।

শংকর আরও বলেন, তার পরিবারের সদস্যরাও সোনার অলংকার পরতে পছন্দ করেন। তারা চাইলে তিনি তাদের জন্যও সোনার তৈরি মাস্ক এনে দেবেন। এই মাস্ক স্বাস্থ্য সুরক্ষায় কতটা কার্যকর হবে তা জানেন না উল্লেখ করে শংকর কুরাদে বলেন, করোনা প্রতিরোধে সরকারের সব নির্দেশনা তিনি মেনে চলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *