হলে ঢুকে মূল্যবান জিনিসপত্র নিতে পেরে সন্তুষ্ট ঢাবি শিক্ষার্থীরা

সানজিদ আরা সরকার বিথী
ঢাবি প্রতিনিধি


করোনা মহামারীর কারনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ রয়েছে চার মাসেরও বেশি সময় ধরে।সেইসাথে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো ও খালি পড়ে আছে।

শিক্ষার্থীরা করোনার মহামারীর কারনে মূল্যবান জিনিসপত্র হলেই ফেলে রেখে তাড়াহুড়ো করে নিজ নিজ বাড়িতে চলে গিয়েছিল।শিক্ষার্থীরা কেউ ভাবতে পারেনি যে করোনার কারনে এতদিন সবকিছু আটকে যাবে।
দিন যত যাচ্ছিল শিক্ষার্থীরা যারা প্রয়োজনীয় জিনিস হলে ফেলে রেখে এসেছিল তাদের মধ্যে উদ্বিগ্নতার মাত্রা বেড়েই যাচ্ছিল।সমস্যা ছিল ঢাবির ছেলেদের হলগুলোতে যখন খুশি ঢুকে ছেলেরা তাদের প্রয়োজনীয় জিনিস উদ্ধার করতে পারলেও মেয়েদের হলে প্রবেশাধিকার না থাকায় মেয়েরা পড়েছিল মহা মুশকিলে।
অতঃপর হলের গ্রুপগুলোতে মেয়েদের উদ্বিগ্নতা আমলে নিয়েছিল বিভিন্ন হলের হল সংসদ। তারা হলের প্রভোস্ট, হাউজটিউটর ম্যামদের সাথে যোগাযোগ করে স্বাস্থ্যবিধি মেনে মেয়েদের হলে প্রবেশ করার ব্যবস্থা করে দেয়।
মেয়েরা হলে যাওয়ার আগে নিজ নিজ ফ্লোর ম্যামদের সাথে যোগাযোগ করে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে নির্দিষ্ট সময়ে হলে প্রবেশ করে প্রয়োজনীয় জিনিসপত্র আনতে পারছে।

দ্য ক্যাম্পাস টুডেকে ঢাবির এক আবাসিক ছাত্রী জানিয়েছেন, ‘করোনার ঝুঁকি নিয়ে চট্টগ্রাম থেকে ঢাকা গিয়ে হলে ফেলে আসা ল্যাপটপ নিয়ে এসেছি।যাওয়া খুবই প্রয়োজন ছিল কারন বিনা চার্জে ল্যাপটপ এমনিতেই নষ্ট হয়ে যায়।তবু মানসিক আত্মতৃপ্তি পাচ্ছি।’

আরেকজন আবাসিক ছাত্রী দ্য ক্যাম্পাস টুডেকে জানিয়েছেন :সুফিয়া কামাল হলে গিয়ে অনেক টালবাহানা করে ল্যাপটপ নিয়ে আসলাম।।সবাই ঢুকতে পারছেনা হলে;কোনো কোনো ফ্লোর ম্যাম ঢুকতে দিচ্ছে আবার কোনো কোনো ম্যাম বলতেছে অফিস থেকে পারমিশন নিতে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *