হাসপাতালের ব্যবহার করা মাস্ক ধুয়ে বিক্রি, আটক ২

হাসপাতালের ব্যবহার করা মাস্ক ধুয়ে বিক্রি

সারাদেশ টুডে


করোনাভাইরাস প্রার্দুভাবে চড়া দামে বিক্রি করছে হ্যান্ড গ্লাভস ও মাস্ক । শুধু দাম চড়া দামে বিক্রি করেই থেমে থাকে নি পাশাপাশি হাসপাতালে ব্যবহার করে ফেলে দেয়া মাস্ক ও হ্যান্ড গ্লাভস মেয়াদোত্তীর্ণ শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রণ করে বাজারে বিক্রি করছে।

হাসপাতালের ব্যবহার করা মাস্ক-হ্যান্ড গ্লাভস ধুয়ে বিক্রির দায়ে গাজীপুরের টঙ্গীর নাসির নামের এক দুষ্কৃতিকারী কালোবাজারিকে শনাক্ত করেছে টঙ্গী পূর্ব থানা পুলিশ।

জানা গেছে, এলাকার একটি দোকানে আয়রন করতে দেখে পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণে রক্ত মাখা মাস্ক ও হ্যান্ড গ্লাভস উদ্ধার করে। এই ঘটনায় সন্দেহভাজন দুজনকে আটক করে পুলিশ। তবে মূলহোতাকে এখনো পুলিশ আটক করতে পারেনি।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকার উত্তরা, টঙ্গী এবং গাজীপুরের সবকটি হাসপাতালে ব্যবহার করে ফেলে দেয়া মাস্ক ও হ্যান্ড গ্লাভস মেয়াদোত্তীর্ণ শ্যাম্পু দিয়ে ধুয়ে আয়রণ করে বাজারে বিক্রি করছে।

এদিকে স্থানীয়রা জানিয়েছে, দীর্ঘদিন ধরে তিনি এই ব্যবসা করে আসছে।

“নাসির নামের এক ব্যক্তি এক মাস ধরে এই ব্যবসা করে আসছে। করোনাভাইরাস আতঙ্কের পরিবেশ সৃষ্টি হলে, সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন হাসপাতাল থেকে ব্যবহার করা মাস্ক ও হ্যান্ড গ্লাভস সংগ্রহ করে ধুয়ে বাজারে চড়া দামে বিক্রি করছে তিনি।” জানিয়েছে স্থানীয়রা।

বিষয়টি নিশ্চিত করে টঙ্গী পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) জাহিদুল ইসলাম জানান, স্থানীয়দের খবরের ভিত্তিতে ঘটনাস্থলে এসে দুজনকে আটক করা হয়েছে। তবে মূলহোতাকে এখনো আটক করা যায় নি।ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে আটক করতে অভিযান চলছে।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment