হোম কোয়ারেন্টাইন শেষে ১৬তম দিনে মালয়েশিয়া ফেরত ব্যক্তির মৃত্যু

সারাদেশ টুডে


গোলাম মোস্তফা (৬০) নামে মালয়েশিয়া ফেরত প্রবাসীর যশোরে হোম কোয়ারেন্টাইন শেষে ১৬তম দিনে মৃত্যু হয়েছে। আজ সোমবার (৩০ মার্চ) সকালে নিজ বাড়িতে তিনি মারা যান।

এদিকে ঝিকরগাছা উপজেলা প্রশাসন দাবি করেছে, মৃত গোলাম মোস্তফার করোনাভাইরাসের কোনো লক্ষণ ছিল না। তিনি স্ট্রোক করে মারা গেছেন।

মৃত গোলাম মোস্তফা উপজেলার বাঁকড়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য ছিলেন। পাশাপাশি তিনি মালয়েশিয়া শ্রমিক পাঠানোর ব্যবসায় জড়িত ছিলেন।

উপজেলার বাঁকড়া ইউনিয়নের চেয়ারম্যান নেছার আলী জানান, মোস্তফা মালয়েশিয়ায় শ্রমিক পাঠানোর ব্যবসা করতেন। এ জন্য মালয়েশিয়াতে আসা যাওয়া ছিলো তার। সবশেষ তিনি গত ১৪ মার্চ মালয়েশিয়া থেকে দেশে ফিরে আসেন। এরপর থেকে উপজেলা প্রশাসনের নির্দেশে তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন।

হোম কোয়ারেন্টাইন শেষে আজ সোমবার (৩০ মার্চ) সকালে ১৬তম দিনে তিনি বাঁকড়া বাজারের বাসা থেকে তার গ্রামের বাড়ি উজ্জ্বলপুরে যান। সেখান থেকে ফিরে এসে নিজ বাসায় অসুস্থ হয়ে পড়েন এবং তিনি মারা যান। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার ও স্বাস্থ্য কর্মকর্তাকে জানানো হয়। তারা জানিয়েছেন গোলাম মোস্তফা স্ট্রোক করে মারা গেছেন। অবশ্য এর আগেও তিনি দুইবার স্ট্রোকজনিত কারণে অসুস্থ হয়েছিলেন।

মৃত্যুর বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমী মজুমদার বলেন, হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় গোলাম মোস্তফার করোনা আক্রান্তের কোনো লক্ষণই ছিল না। তবু মৃত্যুর পর চিকিৎসকরা তার প্রাথমিক পরীক্ষা করেছেন। স্ট্রোকজনিত কারণে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *