২০২৩ সালের মধ্যে প্রাথমিকে স্কুল মিল কার্যক্রম চালু হবে : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

টিসিটি ডেস্ক


২০২৩ সালের মধ্যে পর্যায়ক্রমে দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে স্কুল মিল কার্যক্রম চালু করা হবে।প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন তার নিজের নির্বাচনী এলাকায় শিক্ষার জন্য খাদ্য কর্মসূচি’ উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি।

আজ (২০ জুলাই) কুড়িগ্রামের রৌমারী উপজেলার রৌমারী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের লেখাপড়ায় মনোযোগী করা ও পুষ্টিমান বৃদ্ধির লক্ষ্যে
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষ উপলক্ষে রান্না করা খাবার ও উচ্চ পুষ্টিমান সমৃদ্ধ ফর্টিফাইড বিস্কুট দেশের ১৭ উপজেলার ২ হাজার ২৫৬ টি বিদ্যালয়ের ৪ লাখ ২৯ হাজার ৩৪৬ জন শিক্ষার্থীর মাঝে প্রতি স্কুল দিবসে পরিবেশন করা হচ্ছিল। কিন্তু কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে বিস্কুট সরবরাহ কার্যক্রম অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরও বলেন, ঝরে পড়া রোধ ও শিক্ষার্থীদের পুষ্টিমান বৃদ্ধির লক্ষ্যে দারিদ্র্য পীড়িত এলাকায় মিড-ডে-মিল ও স্কুল ফিডিং প্রকল্প এবং পাইলট ভিত্তিতে রান্না করা খাবার পরিবেশন কার্যক্রম প্রচলন করা হয়েছে।

সভায় আরও উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান,অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রৌমারী উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রেজাউল করিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *