২১ শতকে লা- লিগায় রেকর্ড গড়লো ফাতি, পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সা

খেলাধুলা টুডে: ন্যু ক্যাম্পে মেসি ও আংশু ফাতির গোলে পাত্তাই পেল না লেগানেস। এনিয়ে আবারও জিদানের শিষ্যরা পিছিয়ে গেল ৫ পয়েন্ট ব্যাবধানে। আর পয়েন্ট টেবিলের শীর্ষে পৌছে গেল বার্সেলোনা।

প্রথমার্ধে মিনিট পাঁচেকে টের স্ট্যাগান আক্রমণাত্মক খেলায় ও ১১তম মিনিটে লংলে না থাকলে তো গোলই খেয়ে বসত স্বাগতিকেরা। ১৫ মিনিটের মধ্যে দুবার বার্সেলোনার রক্ষণে ভয় ধরিয়ে দেয় লেগানেস। লেগানেসের গেরারের শট লেংলের পায়ে না আটকালে সেটা জালে জড়ায় নিশ্চিত। মিনিট দুয়েক পর ফের গোলের সুযোগ হাতছাড়া করে লেগানেস। এরপর পুরো খেলায় আর নিজেদের ফিরে পায়নি অতিথিরা।

বলের দখল আক্রমণে লেগানেসের চেয়ে বেশি ছিল বার্সেলোনার। ৩০তম মিনিটে রাকিটিচের বাড়ানো বল জালে জড়াতে ব্যর্থ হন গ্রিজমান। গোলের দেখা পেতে ৪২তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে স্প্যানিশ জায়ান্টদের। ফাতির দুর্দান্ত ফিনিশিংয়ে ৪২ মিনিটে গোলের দেখা পায় মেসিরা।

২১ শতকে লা লিগায় সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে পাঁচ গোল পূরণ করেন ফাতি।

৪৪ মিনিটে সতীর্থের বাড়ানো বলে ঠিকমতো মাথা ছোঁয়াতে পারেননি মেসি। পারলে তখনই ব্যবধান দ্বিগুন করতে পারত বার্সেলোনা। এরপর প্রথমার্ধে আর বল জালে জড়াতে পারেনি কোনো দল। ১–০ গোলের ব্যবধানে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে কাতালানরা।

দ্বিতীয়ার্ধে মেসি–স্যামেদো–গ্রিজমান ত্রয়ীর আক্রমণে লেগানেসের রক্ষণ ভেঙে যায় কিন্তু ভিএআর চেকিংয়ে বাতিল হয়। ৬৪ মিনিটে ওই গোল বাতিলের মিনিট পাঁচেক পর গোলের দেখা পায় বার্সেলোনা।

এবার পেনাল্টি থেকে গোল করেন মেসি। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার দুই মিনিট আগে গোলের সুযোগ হাতাছাড়া করে মেসিরা।

অবশেষে ২–০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়তে হয় সেতিয়েনের শিষ্যদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *