৩৫১ কোটি টাকার বাজেট পেল চবি

ক্যাম্পাস টুডে ডেস্ক


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেট ও ২০২০-২০২১ অর্থবছরের প্রাক্কলিত বাজেট অনুমোদন দিয়েছে চবি সিন্ডিকেট।

শনিবার (২৭ জুন) চবি চারুকলা ইনস্টিটিউটের কনফারেন্স রুমে চবি ফাইন্যান্স কমিটি (এফসি) ও সিন্ডিকেটের ৫৬তম যৌথ সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। যা আগামী সিনেট সভায় পেশ করা হবে।

সভায় ২০১৯-২০২০ অর্থবছরে সংশোধিত বাজেট ৩৪১ কোটি ১৫ লক্ষ টাকা এবং ২০২০-২০২১ অর্থবছরে প্রাক্কলিত বাজেট ৩৫১ কোটি ৮৫ লক্ষ টাকা অনুমোদন করা হয়।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এই সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়েছে। সরকারের গৃহীত কার্যক্রমের সাথে সঙ্গতি রেখে শিক্ষা-গবেষণার মান অধিকতর বাড়াতে চবি প্রশাসন কার্যকর উদ্যোগ গ্রহণ করেছে।

সিন্ডিকেট ও এফসি’র যৌথ সভায় উপস্থিত ছিলেন সিন্ডিকেট সদস্য এস এম ফজলুল হক, প্রফেসর ড. কাজী এস এম খসরুল আলম কুদ্দসী, প্রফেসর ড. এ কে এম মাঈনুল হক মিয়াজী, প্রফেসর ড. মোহাম্মদ নাসিম হাসান।

এছাড়া অনলাইনে অংশগ্রহণ করেন প্রফেসর ড. মোহাম্মদ মহীবুল আজিজ, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও চবি সিন্ডিকেট সদস্য সম্পদ বড়ুয়া ও সিন্ডিকেট সচিব চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, এফসি সদস্য প্রফেসর ড. ইমরান হোসেন, প্রফেসর ড. সুলতান আহমেদ, এফসি সদস্য প্রফেসর আবু মুহাম্মদ আতিকুর রহমান ও ছিদ্দিকুর রহমান ভূঁইয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *