৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এ্যাসাইনমেন্ট উত্তর | Class 9 Bangla Assignment Answer

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এ্যাসাইনমেন্ট উত্তর | Class 9 Bangla Assignment Answer

২০২১ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা বিষয়ের এ্যাসাইনমেন্ট । ৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এ্যাসাইনমেন্ট উত্তর | Class 9 Bangla Assignment Answer. অনুচ্ছেদ রচনা: স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব । ২০২১ সালের ৯ম শ্রেণির ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট, শিক্ষার্থীদের মূল্যায়নের লক্ষ্যে ২০২১ শিক্ষাবর্ষের মাউশি কর্তৃক প্রকাশিত প্রথম সপ্তাহের এ্যাসাইনমেন্টগুলোর মধ্যে ৯ম শ্রেণির জন্য নির্ধারিত এ্যাসাইনমেন্ট আলাদাভাবে ১ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট এর নমুনা দেওয়া হলো।

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব

স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব বিষয়ক অনুচ্ছেদটি প্রমথ চৌধুরীর ‘বই পড়া’ প্রবন্ধ সংগ্রহ থেকে নির্বাচন করা হয়েছে। সুশিক্ষিত লোক মাত্রই স্বশিক্ষিত। আমাদের পাঠচর্চায় অনভ্যাস যে শিক্ষাব্যবস্থার ত্রুটির জন্য ঘটছে তা সহজেই লক্ষণীয় বা উপলব্ধি করা যায়।

আমরা সবাই জানি যে, বই আমদের বন্ধু, যা আমাদের সাথে কখনোই প্রতারণা করবে না। আর্থিক অনটনের কারণে অর্থকরী নয় এমন সবকিছুই এদেশে অনর্থক বলে বিবেচনা করা হয়। সেজন্য বই পড়ার প্রতি লোকের অনীহা দেখা যায়।

শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাওয়া শিক্ষা পূর্ণাঙ্গ নয় বলে ব্যাপকভাবে বই পড়া দরকার। তবেই স্বশিক্ষা অর্জনে বই পড়ার গুরুত্ব আমরা বুঝতে পারবো। যথার্থ শিক্ষিত হতে হলে মনের প্রসার দরকার। এই জন্য বই পড়ার অভ্যাস বাড়াতে হবে। বেশি বেশি বই পড়তে হলে- লাইব্রেরি প্রতিষ্ঠার প্রয়োজন।

বিস্তারিত নমূনা উত্তর দেখতে নিচের দেওয়া বিস্তারিত উত্তরে বাটনে ক্লিক করুন।

৯ম শ্রেণির প্রথম সপ্তাহের বাংলা এ্যাসাইনমেন্ট উত্তর | Class 9 Bangla Assignment Answer



বিস্তারিত উত্তর

সতর্কতা: এটি ৯ম শ্রেণির বাংলা এসাইনমেন্ট ১ম সপ্তাহের একটি নমূনা উত্তর। এখান থেকে ধারণা নিয়ে প্রিয় শিক্ষার্থী, আপনি নিজের মত করে লিখে এসাইনমেন্ট বা নির্ধারিত কাজ যথা সময়ে জমা দিবেন। অনুগ্রহপূর্বক হুহহু লিখবেন না। এই উত্তর শুধু মাত্র একটি নমূনা উত্তর। করোনাকালে সুস্থ থাকুন এই কামনা। ধন্যবাদ।

সংবাদটি শেয়ার করুন
fb-share-icon
Tweet

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment