রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরেনাম ::
ক্ষুদ্র ঋণ: গ্রামীণ মানুষের আতঙ্ক ও সমাধান গণরুমে কাটানো সময়গুলো নিঃসন্দেহে বিশ্ববিদ্যালয় জীবনের সেরা মুহূর্ত কয়রায় সাংবাদিককে প্রাণনাশের হুমকি, থানায় জিডি কিশোরগঞ্জের এক গৃহবধূ ধর্ষণের শিকার, গ্রেফতার দুই পিছিয়ে যাওয়া প্রেসিডেন্টস কাপের ফাইনাল আজ ফেনীতে স্বাস্থ্য ব্যবস্থাপনায় বেসরকাখাতের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত করোনার অজুহাতে জাতিকে ধ্বংস করতেই অটোপাসের সিদ্ধান্ত গণ বিশ্ববিদ্যালয় ছাত্রীকে হুমকি, থানায় জিডি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত আসবে চলতি সপ্তাহে: ইউজিসি চেয়ারম্যান যুক্তরাষ্ট্রের ১০০ ভেন্টিলেটর উপহার পৌঁছেছে

বেরোবি ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র বিবৃতির ঘটনায় রাবি রিপোর্টার্স ইউনিটি’র নিন্দা ও প্রতিবাদ

  • আপডেট টাইম শনিবার, ২৫ জুলাই, ২০২০, ৩.৪৯ পিএম

রাবি প্রতিনিধি


ক্যাম্পাসে কর্মরত কয়েকজন সাংবাদিককে নিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় রংপুর’র (বেরোবি) শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’র প্রদানকৃত বিবৃতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোটার্স ইউনিটি (রুরু)।

শনিবার ( ২৫ জুলাই ) দুপুরে সংগঠনটির সভাপতি আরাফাত রহমান ও সাধারণ সম্পাদক রিজভী আহমেদ এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ বিশ্ববিদ্যালয়ে কর্মরত দায়িত্ববান, সাহসী ও নির্ভিক সাংবাদিকদের ভূমিকা নিয়ে বিবৃতিতে যে ধরনের ভাষা ব্যবহার করেছে তা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য অত্যন্ত মানহানিকর এবং স্বাধীন ও মুক্ত গণমাধ্যম ধারণার পরিপন্থী। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কাছ থেকে সংবাদকর্মীরা কখনোই এধরনের নগ্ন হস্তক্ষেপ কামনা করে না।

তারা আরো বলেন, সাংবাদিকরা সমাজের কাছে দায়বদ্ধ। কোন ব্যক্তি, গোষ্ঠী বা প্রতিষ্ঠানের স্বার্থসিদ্ধির জন্য সাংবাদিকতা নয়। তাই সংবাদকর্মীদের দৃষ্টিআকর্ষণ করে এ ধরনের বিবৃতি, এই মহান পেশার উপর হুমকিও বটে। ক্যাম্পাসে কর্মরত সাংবাদিক সংগঠনগুলো সবসময়ই, অত্যন্ত নিষ্ঠা, সততা এবং সময়ানুবর্তীতার সাথে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট সংবাদ পরিবেশন করে সব সময় বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখে। তাই ‘নবপ্রজন্ম শিক্ষক পরিষদ’কে দ্রুত এ বিবৃতি প্রত্যাহার করার আহ্বান জানাই।

উল্লেখ্য, গত ২৪ জুলাই ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’- এক বিবৃতির মাধ্যমে জানান, বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে বহিস্কার সংক্রান্ত একটি সংবাদ বিশ্ববিদ্যালয়ে কর্মরত চারজন সাংবাদিক (মাহফুজুল ইসলাম বকুল, রাব্বী হাসান সবুজ, ইভান চৌধুরী ও মোবাশ্বের আহমেদ) তাঁদের পেশাগত প্রধান কার্যালয়ের (কেন্দ্রীয় অফিস) দৃষ্টিগোচরে আনেননি এবং এ ব্যাপারে তাদের কোন ভ্রুক্ষেপও নেই।

বিবৃতিতে আরও অভিযোগ করা হয় যে, উল্লেখিত চারজন সাংবাদিক, বিশ্ববিদ্যালয় সংক্রান্ত সকল সংবাদ তাঁদের পেশাগত প্রধান কার্যালয়কে (কেন্দ্রীয় অফিস) অবহিত করেন না।

 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
© All rights reserved © 2019-20 The Campus Today
Theme Download From ThemesBazar.Com