মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন

জেনে নিন যে ৪টি অ্যাপ্‌স শিক্ষার্থীদের কাছে থাকা উচিত

  • আপডেট টাইম সোমবার, ২৫ জুলাই, ২০২২, ১১.৫৪ এএম

ক্যাম্পাস টুডে ডেস্কঃ এখন পড়াশোনা হাতের মুঠোয়৷ বইয়ের পাশাপাশি শিক্ষার্থীরা পড়াশোনার সহায়ক হিসেবে অনেক ডিজিটাল অ্যাপ্‌স ব্যবহার করে থাকে৷ আজকের প্রতিবেদনে এমন চারটি অ্যাপ্‌স শিক্ষার্থীদের কাছে থাকা উচিত।

১. photomath: হঠাৎ গণিতের একটা প্রশ্ন সমাধান করতে গিয়ে সমস্যায় পড়লেন। ঐ সময় আপনার সাথে কেউ নেই যে আপনাকে বুঝিয়ে দেবে। এমতাবস্থায় এই অ্যাপে গিয়ে প্রশ্নটির একখানা ছবি তুইলেই সাথে সাথে স্টেপ বাই স্টেপ সলিউশন দেবে এই অ্যাপটি।

বিজ্ঞাপন

২. Buddytalk : ইংরেজি শিখতে গেলে কথা বলার কোন বিকল্প নেই৷ কিন্তু আমরা সচরাচর কথা বলতে পারি না কথা বলার পার্টনার না পাওয়ায়। তাই আমাদের ইচ্ছা থাকলেও উপায় না থাকার কারণে আমরা ইংরেজিতে কথা বলতে ভয় পাই। এই অ্যাপটির মাধ্যমে আপনি ইংরেজিতে কথা বলার পার্টনার খুজে পাবেন।

৩. Moon+Reader : মোবাইলে কিংবা ট্যাবে বই পড়ার জন্য এর চেয়ে ভালো অ্যাপ আছে কিনা আমার জানা নেই। এই অ্যাপটির সাইজও খুব কম। অ্যাপের মাঝেই আপনি খুজে নিতে পারেন আপনার পছন্দের বইটি। এই অ্যাপটি ফোনে থাকা মানে আস্ত একটা লাইব্রেরি থাকা।

বিজ্ঞাপন

৪. Camscanner: বন্ধুর কাছে তার নোট খাতাটা ধার নিলেন। তো তার নোটখাতাটি তাকে দিয়ে দেওয়ার আগে আপনি যদি দ্রুতই তার নোট খাতাটির একটা পিডিএফ ফাইল তৈরি করে নিজের ফোনে রাখেন তাহলে কেমন হয়? এই অ্যাপটি আপনাকে যেকোনো ডকুমেন্ট স্কান করে দিতে পারবে। একেবারে কম্পিউটারের স্ক্যানারের মতো। বিজ্ঞানপোকা।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today