‘সেভ দ্য স্টুডেন্ট’ এর ব্যতিক্রমী ইভেন্ট ‘রোড টু ইউনিভার্সিটি’

‘সেভ দ্য স্টুডেন্ট’ এর ব্যতিক্রমী ইভেন্ট ‘রোড টু ইউনিভার্সিটি’

রেজওয়ান আহমেদ সাজ্জাদ


করোনা ভাইরাসের প্রকোপে থমকে গেছে সাধারণ জীবনযাপন। বাংলাদেশেও এই মহামারীর প্রাদুর্ভাব এড়াতে আরোপ করা হয়েছে কঠোর বিধিনিষেধ। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি স্থগিত রাখা হয়েছে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষাও।

দীর্ঘ অনিশ্চয়তার মধ্যে পরীক্ষার্থীদের মনে দানা বাঁধছে ভীষণ হতাশা। ঠিক এই সংকটকালীন মুহুর্তে “সেভ দ্য স্টুডেন্ট” নিয়ে এসেছে অনলাইন ইভেন্ট “রোড টু ইউনিভার্সিটি “।

আগামী ২৪ই জুন থেকে শুরু হওয়া এই অনুষ্ঠানে প্রতিদিন উপস্থিত থাকবেন দেশবরেণ্য শিক্ষক, গবেষক এবং বিশ্ববিদ্যালয়, ইন্জিনিয়ারিং ও মেডিকেলের জাতীয় মেধায় উত্তীর্ণ তরুণ শিক্ষার্থীরা।

এই ‘অনলাইন অ্যাডমিশন-শো’ শুধু এইচএসসি পরীক্ষার্থী নয় যেকোনো পর্যায়ের শিক্ষার্থীদেরকেই অনুপ্রেরণা যোগাবে। সেভ দ্যা স্টুডেন্ট’র ফেসবুক পেইজে সম্প্রচারিত হবে এই আয়োজনের প্রতিটি পর্ব।

ইতোমধ্যে “সেভ দ্য স্টুডেন্ট ” অনলাইন ই-অলিম্পিয়ার্ড ১.০, আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদের স্মরণে পথ শিশুদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খাবার বিতরণ এবং পথশিশুরদের জন্য বর্ণপরিচয় স্কুল প্রতিষ্ঠা করে।

২০২০ সালে “সেভ দ্য স্টুডেন্ট” স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মাঝে বিভিন্ন ধরনের প্রতিযোগিতা যেমন ন্যাশনাল অলিম্পিয়াড, ডিবেট, কুইজ, ফটোগ্রাফি, কালচার কনটেস্ট আয়োজনের উদ্যোগ গ্রহন এছাড়াও ক্যাম্পাস প্রতিনিধিদের মান উন্নয়নমূলক বিভিন্ন কর্মশালা যেমন অ্যাডমিশন গাইডলাইন, ইয়ুথ লিডারশিপ, সিভি রাইটিং ও কর্পোরেট গ্রুমিং, ইন্টারভিউ ও প্রেজেন্টেশন সেশনের আল্পয়োজন করবে।

উল্লেখ্য, “সেভ দ্য স্টুডেন্ট” প্রতিষ্ঠার পর থেকে সারা দেশে স্কুল কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়ন ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *