মেসির ৩৩ তম জন্মদিন আজ

মেসির  ৩৩ তম জন্মদিন আজ

খেলাধুলা টুডে: ইতিহাস কথা বলে। পাঁচবার ব্যালন ডি অর জয়ী, পাঁচবার ইউরোপীয় গোল্ডেন শু জয়ী এবং আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের স্ট্রাইকার লিওনেল আন্দ্রেস মেসির ৩৩তম জন্মদিন আজ। আজকের এই দিনে আর্জেন্টিনার রোজারিও শহরে ১৯৮৭ সালে জন্মগ্রহণ করেন ফুটবল বিশ্বের সেরা জাদুকর। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ইতোমধ্যেই ভক্তরা শুভ জন্মদিন বলে শুভেচ্ছা জানাচ্ছে এ ফুটবল কিংবদন্তিকে।

বর্তমানে মেসি আর্জেন্টিনা জাতীয় দল এবং বার্সেলোনার অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।মেসি তার পুরো পেশাদার জীবন পার করেছেন বার্সেলোনায় যেখানে মোট ৩২টি শিরোপা জিতেছেন, যার মধ্যে রয়েছে ৯টি লা লিগা, ৪টি উয়েফা চ্যাম্পিয়নস লীগ এবং ৬টি কোপা দেল রে। একজন অসাধারণ গোলদাতা হিসেবে মেসির দখলে রয়েছে লা লিগায় সর্বোচ্চ গোল (৪০৮), লা লিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোল (৫০),।

এছাড়াও, ইউরোপে এক মৌসুমে সর্বোচ্চ গোল (৭৩), এক পঞ্জিকাবর্ষে সর্বোচ্চ গোল (৯১), এল ক্লাসিকোর ইতিহাসে সর্বোচ্চ গোল (২৬) এবং চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ হ্যাট্রিকের (৮) রেকর্ড। পাশাপাশি মেসি একজন সৃষ্টিশীল প্লেমেকার হিসেবেও সেরা। তিনি লা লিগা (১৬৩) এবং কোপা আমেরিকার (১১) ইতিহাসের সর্বোচ্চ গোলে সহায়তাকারীর রেকর্ডেরও মালিক।

তবে,পাঁচবার ব্যালন ডি অর জয়ী মেসি পাঁচ বারের মধ্যে পরপর চার বার ব্যালন ডি আর জয় করে রেকর্ড গড়েছেন। এছাড়া পাঁচবার ইউরোপীয় গোল্ডেন শু ছিনিয়ে নেওয়ার রেকর্ড ও তার দখলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *