নৌবাহিনীর স্বর্ণপদক পেলেন হাবিপ্রবির তুহিন

নৌবাহিনীর স্বর্ণপদক পেলেন হাবিপ্রবির তুহিন

মোঃ রুবাইয়াদ ইসলাম, হাবিপ্রবি প্রতিনিধি: বাংলাদেশ নৌবাহিনীর স্বল্পমেয়াদী অফিসার ট্রেনিং কোর্স সফলভাবে সম্পন্ন করে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন’ স্বর্ণ পদক অর্জন করেছেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৪ তম ব্যাচের ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং(ইইই) বিভাগের কৃতি শিক্ষার্থী মেহেদী হাসান তুহিন।

বাংলাদেশ নৌবাহিনীর ডিও ২০২১ ব্যাচে নৌবাহিনী অফিসার ট্রেনিং সফলতার সাথে সম্পন্ন করে তুহিন শ্রেষ্ঠ ডাইরেক্ট এন্ট্রি অফিসার হিসেবে এই স্বর্ণ পদক অর্জন করেন।

মনোজ্ঞ কুচকাওয়াজ ও প্যারেড শেষে তার কাঁধে এক্টিং সাব লেফটেন্যান্ট র‍্যাংক ব্যাচ পরিয়ে দেন চট্টগ্রাম নৌ অঞ্চলের এরিয়া কমান্ডার।

আইএসপিআর তাদের এক বিবৃতিতে জানায়, সদ্য কমিশনপ্রাপ্তদের মধ্যে থেকে ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২১/এ ব্যাচ হতে এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট মো. মেহেদী হাসান তুহিন শ্রেষ্ঠ ফলাফল অর্জনকারী হিসেবে ‘বীরশ্রেষ্ঠ শহীদ রুহুল আমিন স্বর্ণ পদক’ লাভ করেন।

তুহিনের কাছে থেকে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, আলহামদুলিল্লাহ। এই অনুভূতি ভালো লাগার। আমার বাবা-মা অনেক খুশি৷ আর বাবা-মায়ের খুশি আমার সেরা প্রাপ্তি। এতেই আমি আনন্দিত। তিনি আরও জানান, ইঞ্জিনিয়ারিং পড়েছি নিজ ভালোবাসা থেকে। তবে এখন এখন এই পেশায় অনেকেই আসতে আগ্রহী। চ্যালেঞ্জিং এবং রোমাঞ্চকর লাইফ এর অভিজ্ঞতা নিতে চাইলে এই পেশার চেয়ে পারফেক্ট কিছু হতে পারে না বলে মনে করি। তাছাড়া ইঞ্জিনিয়ারিংয়ে অনার্স শেষ করার পর একেকজন একেক পেশায় যুক্ত হয়।

উল্লেখ্য, বাংলাদেশ নেভাল একাডেমিতে গত রোববার মিডশীপম্যান ২০১৮/বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার (ডিইও) ২০২১/এ ব্যাচের নবীন কর্মকর্তাদের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ নেভাল একাডেমি চট্টগ্রামের পতেঙ্গায় অবস্থিত। অনুষ্ঠানটিতে নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজটি পরিদর্শন ও সালাম গ্রহণ করেন।

বর্তমান চলমান কভিড-১৯ মহামারী পরিস্থিততে প্রশিক্ষণ শেষ করে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৮/বি ব্যাচের ৪৭ জন মিডশীপম্যান এবং ২০২১/এ ব্যাচের ১৮ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ সর্বমোট ৬৫ জন নবীন কর্মকর্তা নৌবাহিনীতে কমিশন লাভ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *