বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০১:২৩ অপরাহ্ন

করোনাকালেও অসুস্থ শিক্ষার্থীদের পাশে বশেমুরবিপ্রবি শিক্ষকেরা

  • আপডেট টাইম শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ৮.২২ পিএম

বশেমুরবিপ্রবি টুডে


করোনার তাণ্ডবে স্থবির সারাবিশ্ব। করোনায় বাংলাদেশ চলছে অঘোষিত লকডাউন। করোনাকালেও অসুস্থ শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা।

বিজ্ঞাপন

করোনাকালে সাহায্য করতে শিক্ষকেরা “COVID-19 EMERGENCY FUND” নামে একটি জরুরি তহবিল গঠন করে। এই তহবিল থেকে ইতোমধ্যে ১০৫ টি পরিবারকে ১৫ দিনের খাবার সরবরাহ করেছেন। এছাড়াও দুর্যোগকালে ৭০ টি পরিবারকে সাহায্য করার প্রক্রিয়া চলমান।

বেশ কিছুদিন ধরেই বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের খায়রুল এবং সমাজবিজ্ঞান বিভাগের হাবিব গুরুতর অসুস্থ। এরই মধ্যে খায়রুলের চিকিৎসা বাবদ সাধারণ শিক্ষকেরা ৫৫ হাজার টাকা দিয়েছেন। আগামীকাল খায়রুলের পায়ের অপারেশন হওয়ার কথা রয়েছে। সেখানে প্রায় দেড় লক্ষ টাকার প্রয়োজন।

বিজ্ঞাপন

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের হাবিব রংপুর মেডিকেল কলেজে ভর্তি আছে। ১০ ব্যাগ রক্ত দিতে হয়েছে তার শরীরে। এ পর্যন্ত চিকিৎসা বাবদ খরচ হয়েছে ৮০ হাজারের বেশি টাকা।

অসুস্থ ওই দুই শিক্ষার্থীর চিকিৎসার জন্য ‘ COVID-19 EMERGENCY FUND ‘ থেকে জরুরি ভিত্তিতে ১৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে বশেমুরবিপ্রবি শিক্ষক সমাজ।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today