মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

অনির্দিষ্টকালের জন্য বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা-ভর্তি বন্ধ: ইউজিসি

  • আপডেট টাইম শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০, ৬.৪২ পিএম

ক্যাম্পাস টুডে ডেস্ক


বর্তমান পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে পরীক্ষা গ্রহণ, মূল্যায়ন ও শিক্ষার্থী ভর্তির কার্যক্রম বন্ধ রাখতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) আহবান পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১০ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নভেল করোনা ভাইরাস (COVID-19) এর প্রাদুর্ভাব বাংলাদেশসহ বিশ্বের ২১০টি দেশ ও অঞ্চলে ইতোমধ্যে ব্যাপকভাবে বিস্তার লাভ করেছে। ঢাকা ও নারায়ণগঞ্জসহ দেশের ২৭টি জেলাকে ইতোমধ্যে লকডাউন করা হয়েছে। দেশের সকল শ্রেণি ও পেশার জনগণকে হোম কোয়ারেন্টাইনে থাকার বিষয়টি সরকার কর্তৃক বাধ্যতামূলক করা হয়েছে। ঢাকার সাথে বিভাগীয় ও জেলা পর্যায়ের সকল ধরনের যোগাযোগ সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শ্রেণির ক্লাস ও পরীক্ষা গ্রহণ এবং মূল্যায়নসহ সকল শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য ইতোমধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে।বর্তমানে বাংলাদেশে কভিড-১৯ এর ভয়াবহতা পূর্বের চেয়ে আরো বিস্তৃত হচ্ছে।

বিজ্ঞাপন

প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, কমিশন মনে করে যে, উদ্ভ‚ত পরিস্থিতিতে বেসরকারি বিশ্ববিদ্যালয়সমূহে পরীক্ষা গ্রহণ ও সামার সেমিস্টারে ভর্তি কার্যক্রম চালু রাখার মতো কোনো অনুকূল পরিবেশ বিদ্যমান নেই। বর্ণিতাবস্থায়, উদ্ভ‚ত পরিস্থিতিতে বিপুলসংখ্যক শিক্ষার্থীর নিরাপত্তা ও স্বাস্থ্যগত বিষয়ে কমিশন ও সরকার গভীরভাবে উদ্বিগ্ন। চলমান পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় রেখে কমিশন কর্তৃক গত ০৬/০৪/২০২০ তারিখে জারিকৃত গণবিজ্ঞপ্তি পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বহাল থাকবে বলে কমিশন সিদ্ধান্ত গ্রহণ করেছে। উদ্ভ‚ত পরিস্থিতির উন্নয়ন ঘটলে কমিশন কর্তৃক বর্ণিত বিষয়ে পরবর্তীতে পরামর্শ/নির্দেশনা বিশ্ববিদ্যালয়ে প্রেরণ করা হবে।

ইউজিসি বিজ্ঞপ্তিতে আরও জানায়, নভেল করোনা ভাইরাসের সংক্রমণ ও ব্যাপক বিস্তার রোধকল্পে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ও সরকার কর্তৃক জারিকৃত নির্দেশনা যথাযথভাবে প্রতিপালন ও অনুসরণ করার জন্য উচ্চশিক্ষা পরিবারের সকলকে পুনরায় অনুরোধ জানানো হলো।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today