বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২:১৪ অপরাহ্ন

অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতির ঘোষণা চবি কর্মকর্তাদের

  • আপডেট টাইম শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ৯.৩০ পিএম

নুর নওশাদ, চবি প্রতিনিধি


প্রশাসক পদ বাতিল, অফিসারদের পদে থাকা শিক্ষকদের প্রত্যাহারসহ তিন দফা দাবিতে কলম ও কর্মবিরতি কর্মসূচি ঘোষণার পর আগামীকাল (রবিবার) থেকে আবার অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি ঘোষণা করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতি।

বিষয়টি দ্য ক্যাম্পাস টুডে’কে নিশ্চিত করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অফিসার সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ হামিদ হাসান নোমানি।

বিজ্ঞাপন

মোহাম্মদ হামিদ হাসান নোমানি দ্য ক্যাম্পাস টুডে’কে বলেন,”প্রাশাসন আমাদের সমাধানের আশ্বাস দিলেও সব দাবি মেনে নেয়নি।তাঁরা শুধু আমাদের ৩নং দাবির ব্যাপারে একমত হয়েছেন।বাকি আরও দুই দাবির বিষয়ে প্রাশাসন কোন সমঝোতায় আসেনি।তাই আমরা আগামীকাল থেকে পূর্ণদিবস কর্মবিরতি ও অবস্থান কর্মসূচির ঘোষণা দিয়েছি।”

তিনি আরও বলেন,”অবস্থান কর্মসূচির জন্য প্রসাশনিক ভবনের সামনে প্যান্ডেল তৈরি করতে গেলে বিশ্ববিদ্যালয় প্রসাশন আমাদের বাধা দেয়।শান্তিপূর্ণ ভাবে আমরা আন্দোলন করছি।তাই আমরা কোন বিবাদে জড়াচ্ছি না।তবে,আমরা এর তীব্র নিন্দা জানাই।অনির্দিষ্টকালের জন্য আমাদের এই কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি চলবে।”

বিজ্ঞাপন

অফিসার সমিতির দাবিসমূহঃ
১. ১৯৭৩ অ্যাক্ট অনুযায়ী ঢাকা, রাজশাহী ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ন্যায় সহকারী রেজিস্ট্রার ও সমমানের পদে ৬ষ্ঠ গ্রেড এবং ডেপুটি রেজিস্ট্রার ও সমমানের পদে ৪র্থ গ্রেড নির্ধারণের মাধ্যমে গ্রেডের সমতা আনতে হবে।

২. প্রশাসক পদ বাতিলসহ অফিসারদের সব পদ থেকে শিক্ষকদের প্রত্যাহার এবং বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ না হওয়া পর্যন্ত কাজের সঙ্গে সংশ্লিষ্ট সিনিয়র অফিসারদের পদায়নের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

বিজ্ঞাপন

৩. বিশ্ববিদ্যালয়ে অফিসারদের ‘ডিউ ডেইট’ সমস্যা নিরসন করে পূর্বের ন্যায় চালু করতে হবে।

উল্লেখ্য,গত ১৩ অক্টোবর (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয় প্রসাশন থেকে গ্রহণযোগ্য সমাধানের আশ্বাসে চবি অফিসার সমিতি তাঁদের কর্মসূচি স্থগিত করেন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today