অবশেষে আজ থেকে অনলাইনে ক্লাসে রাবিপ্রবি

অবশেষে আজ থেকে অনলাইনে ক্লাসে রাবিপ্রবি

ক্যাম্পাস টুডে ডেস্ক


দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে আজ (১২ আগস্ট) থেকে অনলাইনে ক্লাস শুরু করতে যাচ্ছে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি)। গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ক্লাসের বিষয়ে সকল নির্দেশনা প্রদান করা হয়।

তবে,এর আগে গত ২৬ জুলাই নবাগত শিক্ষার্থীদের অনলাইন ওরিয়েন্টেশন ক্লাসে ১২ আগষ্ট থেকে ক্লাস নেয়ার সিদ্ধান্ত প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা। এরই ধারাবাহিকতায় আজ (মঙ্গলবার) থেকে অনলাইন ক্লাসে যাচ্ছে রাবিপ্রবি।

জানা যায়, ইতিমধ্যে তৈরী করা হয়েছে নতুন রুটিন ও ক্লাসের সময়সূচি। ক্লাসে অনুপস্থিত শিক্ষার্থীদের জন্য ফেসবুক ও ইউটিউব প্লাটফর্মে ভিডিও প্রকাশ করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। সরকারি নির্দেশনা অনুযায়ী থাকছে না কোনো মিড ও সেমিষ্টার ফাইনাল পরীক্ষা। তবে শিক্ষক চাইলে এসাইনমেন্ট নেয়ার বিষয়ে উল্লেখ করা হয়েছে ওই নোটিশে।

প্রসঙ্গত, ইউজিসির ও শিক্ষা মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষর্থীদের ইন্টারনেট সুবিধা প্রদানের লক্ষ্যে তালিকা তৈরির কাজ ইতিমধ্যে শুরু করেছে সিএসই বিভাগ। বিভাগীয় চেয়ারম্যান রণজ্যোতি চাকমা শ্রেণি প্রতিনিধিদের আর্থিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের তালিকা তৈরির নির্দেশনা প্রদান করেছেন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *