শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১১:৪৯ অপরাহ্ন

অবসরে গেলেন রাজশাহী কলেজের প্রাণিবিদ্যা বিভাগীয় প্রধান

  • আপডেট টাইম শনিবার, ২ জানুয়ারী, ২০২১, ১০.১৬ পিএম
অবসরে গেলেন রাজশাহী কলেজের প্রাণিবিদ্যা বিভাগীয় প্রধান

রাজশাহী কলেজ টুডেঃ রাজশাহী কলেজের প্রাণিবিদ্যা বিভাগীয় প্রধান প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। দীর্ঘ চাকরিজীবন শেষে শনিবার (০২ জানুয়ারি) অবসরে যান তিনি। এ দিন বেলা সাড়ে ১১ টায় কলেজ মিলনায়তনে স্বাস্থ্য বিধি মেনে বিদায়ের আয়োজন করে কলেজ প্রশাসন।

ভারপ্রাপ্ত বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোছাম্মাৎ জাহানারা আক্তার বানুর সভাপতিত্বে সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর স্মৃতিচারণ এবং সর্বাঙ্গীন সাফল্য কামনা করেন অধ্যক্ষ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক।

এসময় আরও উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবীরুল আলম, রাজশাহী বিশ^বিদ্যালয় উদ্ভিদবিদ্যা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মুনজুর রহমান, রাজশাহী কলেজ প্রাণিবিদ্যা বিভাগের সাবেক শিক্ষক স্বপন কুমার দত্ত, ইংরেজি বিভাগের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রফেসর ড. পিযূষ কান্তি ফৌজদার, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর ড. জুবাইদা আয়েশা সিদ্দীকাসহ প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

এর আগে, প্রাণিবিদ্যা বিভাগের সংগঠন ইকো ক্লাবের আয়োজনে অনুষ্ঠানের শুরুতে প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর জীবনী নিয়ে ‘রাঙা গোধূলী’ নামক একটি ডকুমেন্টারি প্রর্দশন করা হয়। পরে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে শিক্ষক- শিক্ষার্থী প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীকে নিয়ে স্মৃতি চারণ করেন। আলোচনা সভা শেষে সদ্য বিদায়ী প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরীর হাতে সম্মাননা স্মারক তুলে দেয় কলেজ প্রশাসন।

বর্ণাঢ্য চাকরি জীবনে প্রফেসর ড. নাসিমা ইয়াসমিন চৌধুরী শারীরিক ও মানসিক উভয় দিক হতে সুস্থ থেকে শেষ করলেন। তাঁর এই অবদান আজীবন কৃতজ্ঞতা সহকারে স্মরণে রাখবে নিজস্ব বিভাগ ও রাজশাহী কলেজের শিক্ষক-শিক্ষার্থী এবং কলেজের শুভানুধ্যায়ীগণ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today