রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৯:০৩ অপরাহ্ন

আবরারকে হত্যার মধ্য দিয়ে যে ক্ষতিটা হল, সেটি অপূরণীয়: শিক্ষামন্ত্রী

  • আপডেট টাইম শুক্রবার, ১১ অক্টোবর, ২০১৯, ১২.৩০ এএম

আবরারকে হত্যার মধ্য দিয়ে যে ক্ষতিটা হল, সেটি অপূরণীয়। শোক প্রকাশের কোন ভাষা নেই । ভাষা দিয়ে এ শোক প্রকাশ করা যাবে না। আমার কষ্ট লাগছে এ কথা ভেবে যে, এ ঘটনার মধ্য দিয়ে বিশ থেকে তিরিশ জন মেধাবী তরুণদের জীবন শেষ হয়ে গেল।

কেননা, যারা আবরারকে হত্যা করেছে, তারাও বুয়েটের ছাত্র।তাদের কারো ফাঁসি হবে, কারো যাবজ্জীবন, কারো হবে জেল। এই ছেলেগুলো ও নিশ্চয়ই ভালো পরিবারের ছেলে । কিন্তু নষ্ট ছাত্র রাজনীতির মধ্য দিয়ে এই ছেলেগুলো এতটা নষ্ট হয়েছে যে তারা পিটিয়ে আবরারকে মেরেই ফেলল! কী মর্মান্তিক!

আমাদের সবচেয়ে মেধাবী ছেলেরা দল বেঁধে তাদেরই এক সহপাঠীকে পিটিয়ে পিটিয়ে নিষ্ঠুরভাবে হত্যা করল। দোষটা কি ওদের? ছাত্র রাজনীতির যে দুষ্টচক্রের মধ্য দিয়ে এই মেধাবী ছাত্রগুলো নষ্ট হল; হয়ে উঠল একটা একটা দানব ও দুর্বৃত্ত; সেই দুষ্টচক্রকে হঠানো না গেলে, দুর্বৃত্তায়নের প্রক্রিয়াকে নির্মূল করা না গেলে আবরাররা বলি হতেই থাকবে।

সমাজ থেকে সহিষ্ণুতা, পরমতের প্রতি শ্রদ্ধা, গঠনমূলক সমালোচনা, ন্যায্যতার বোধ, ও মুক্তচিন্তা হারিয়ে যাচ্ছে, সেটিও যথেষ্ট শংকা ও উৎকন্ঠার বিষয়। আশা করছি প্রিয় নেত্রী এই বিষয়ে নজর দিবেন এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।”

লিখেছেন ডাঃ দীপু মনি, শিক্ষামন্ত্রী, বাংলাদেশ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today