আবরার হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি চেয়ে বশেমুরবিপ্রবিতে প্রতিবাদ

আবরার হত্যাকাণ্ডে জড়িতদের ফাঁসি চেয়ে বশেমুরবিপ্রবিতে প্রতিবাদ

বশেমুরবিপ্রবি টুডেঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা।

সোমবার (০৭ অক্টোবর) বিকাল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়টির বিজয় দিবস ও স্বাধীনতা দিবস হলের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।



“স্বাধীন দেশে (বাংলাদেশে) মতামত প্রকাশ কখনো অপরাধ হতে পারে না। আর যদি অপরাধ হয়েও থাকে তার জন্য আইন রয়েছে, বিচার ব্যবস্থা রয়েছে। তাকে যে নির্মমভাবে হত্যা করা হয়েছে, আমরা তার সুষ্ঠু বিচার চাই।”



এ বিক্ষোভ মিছিলটি বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক হয়ে অবশেষে জয়বাংলা চত্বরে অবস্থান নেয়। এ সময় শিক্ষার্থীরা ফাহাদ হত্যার বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন এবং দোষীদের অবিলম্বে ফাঁসি নিশ্চিত করার দাবি জানান।

এ বিষয়ে বিক্ষোভকারী শিক্ষার্থী মাসুম কবির বলেন, “স্বাধীন দেশে (বাংলাদেশে) মতামত প্রকাশ কখনো অপরাধ হতে পারে না। আর যদি অপরাধ হয়েও থাকে তার জন্য আইন রয়েছে, বিচার ব্যবস্থা রয়েছে। তাকে যে নির্মমভাবে হত্যা করা হয়েছে, আমরা তার সুষ্ঠু বিচার চাই।”

উল্লেখ্য, রবিবার (০৬ অক্টোবর) রাত ৩ টার দিকে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরে বাংলা হলের প্রথম ও দ্বিতীয় তলার মাঝামাঝি স্থানে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার (০৭ অক্টোবর) সকাল সাড়ে ৬টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

দ্য ক্যাম্পাস টুডে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *