বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

আবরার হত্যার পুনরাবৃত্তি হতে যাচ্ছিলো বরিশাল বিশ্ববিদ্যালয়ে

  • আপডেট টাইম বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০, ৭.৪৬ পিএম

ববি প্রতিনিধি


বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) এক শিক্ষার্থীকে শেরে বাংলা হ‌লের কক্ষে আটকে রেখে নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার রাত ১০টার দিকে শেরে বাংলা হ‌লের ১০০০১ নং কক্ষে এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম মোহাম্মদ শাহজালাল। শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

ভুক্তভোগী শিক্ষার্থী শাহজালাল বলেন, জিওলজি অ্যান্ড মাইনিং বিভাগের শিক্ষার্থী শান্ত আমাকে ৪০১৬ নম্বর রুম থেকে ডেকে জরুরি কথা আছে বলে ১০০১ নম্বর রুমে নি‌য়ে যায়। সেখানে রুমের মধ্যে ঢোকার পর দরজা বন্ধ ক‌রে দেয়। এরপর তাকে মুখ বেঁধে মারধর ও নির্যাতন করা হয় বলে অভিযোগ করেন শাহজালাল। ওই রুমটিতে অপরিচিত ৭/৮ জন উপস্থিত ছিল। তাদের সকলের হাতে রড ও দেশীয় অস্ত্র ছিল। একপর্যায়ে সবার চোখ ফাঁকি দি‌য়ে দরজার সিটকিনি দ্রুত খুলে দৌড়ে পালিয়ে ৪০১৪ নম্বর রুমে আশ্রয় নেন। পিছু ধাওয়া করে অভিযুক্তরা ওই রুম থেকেও তাকে ধরে আনার চেষ্টা করে। কিন্তু ওই রুমের শিক্ষার্থীরা প্রতিরোধ গড়ে তোলায় তারা ব্যর্থ হয়।

বিজ্ঞাপন

ভুক্তভোগী শিক্ষার্থী শাহজালাল আরও জানান, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের বাংলা বিভাগের না‌ভিদ ও অর্থনীতি বিভাগের মোহাম্মদ সাঈদের ম‌ধ্যে কক্ষ পরিবর্তন করা নি‌য়ে হামলা পাল্টা হামলার ঘটনায় প্রতিপক্ষের হামলায় সাঈদ গ্রুপের চারজন আহত হয়। এর জের ধরে সাঈদের সমর্থকরা তাকে কক্ষে আটকে নির্যাতন করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট ইব্রা‌হিম মোল্লা বলেন, “বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। বুধবার এ বিষয়ে আলোচনা ক‌রে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।”

বিজ্ঞাপন

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় হলে সীট দখলের বিষয়কে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরেও ছাত্রলীগের দু’দলের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয় যেখানে ভূ-তত্ত্ব ও খনি বিদ্যা বিভাগের জিদান, ফারহান,উচ্ছাস এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের রুম্মান ও রাফি আহত হন।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today