আবরার হত্যার প্রতিবাদে কুবিতে মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ (ভিডিও)

comilla

কুবি টুডেঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) বুয়েট ছাত্র আবরার হত্যার প্রতিবাদে মোমবাতি প্রজ্বলন ও বিক্ষোভ মিছিল করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

কাউছার হামিদ জীবনের সঞ্চালনায় মঙ্গলবার (০৮) অক্টোবর সন্ধ্যা ৬.০০ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করেন। বিভিন্ন বিভাগের ছাত্ররা আবরার হত্যার বিচার দাবি করে বক্তব্য রাখেন।

এসময় ফার্মেসী বিভাগের শিক্ষার্থী কাউছার হামিদ জীবন বলেন, ভারতীয় আগ্রাসন এর বিরুদ্ধে দেশবাসীকে জাগতে হবে, তিনি আরও বলেন আমরা বুয়েটের ৮ দফা দাবির সাথে একাত্নতা পোষণ করছি। বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী আরেফিন রফিক বলেন, ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে প্রথম শহীদ আবরার। এছাড়াও বক্তব্য রাখেন ডিবেটিং সোসাইটির সভাপতি ফারিদ মোস্তাকিম, এবং আইন বিভাগের শিক্ষার্থী শিহাব উদ্দিন।

শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের সামনে এসে শিক্ষার্থীরা অবস্থান করে এসময় সাধারণ শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ।

বিক্ষোভ মিছিলে শিক্ষার্থীরা “শিক্ষা সন্ত্রাস একসাথে চলবে না” “সোনার বাংলায় রক্ত কেন? প্রশাসন জবাব চাই” ” আমার ভাই শহীদ কেন প্রশাসন জবাব চাই” “বুয়েটে রক্ত কেন? জবাব চাই” “ভারতীয় আগ্রাসন নিপাত যাক” শ্লোগান দেন।

দ্রুত আবরার হত্যার বিচার না হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের হুশিয়ারি দেন এবং আগামীকাল সকাল ১০ টায় মানববন্ধনের ঘোষণা দেন।

ভিডিও

https://www.facebook.com/2259853807600542/posts/2343269632592292/



সংবাদ প্রেরক ‘দ্য ক্যাম্পাস টুডে’ এর কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার।


সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment