রবিবার, ০১ অগাস্ট ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

আবরার হত্যার প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ-মিছিল

  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯, ১.৩৫ পিএম

কুবি টুডেঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যাকান্ডের প্রতিবাদে কুমিল্লায় বিক্ষোভ মিছিল করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (০৮ অক্টোবর) সকাল ১০টায় কুমিল্লা নগরীর টাউনহলে বিক্ষোভ মিছিলটি করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি), কুমিল্লা ভিক্টোরিয়া কলেজসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।



“আবরারসহ যত হত্যাকাণ্ড হয়েছে সবগুলোর সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। ভবিষ্যতে যেন নতুন আবরার হত্যার স্বীকার না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের সবগুলো হল প্রশাসনকে সজাগ থাকতে হবে।”



বিক্ষোভ মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে এক সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় শিক্ষার্থীদের বিভিন্ন স্লোগানের মূখরিত হয়ে উঠে কুমিল্লা নগরী।

স্লোগানের মধ্যে ছিলো- ‘বঙ্গবন্ধুর বাংলায়, সন্ত্রাসীদের ঠাই নাই’, ‘আমার ভাই মরলো কেন, প্রশাসন জবাব চাই’, ‘দিয়েছি রক্ত, আরও দেবো রক্ত’, ‘রক্তের বন্যায় ভেসে যাবে অন্যায়’, ‘জেগেছে রে জেগেছে ছাত্র সমাজ জেগেছে’ ইত্যাদি।

বিক্ষোভ মিছিলের সময় কুবি শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ বলেন, “আবরারসহ যত হত্যাকাণ্ড হয়েছে সবগুলোর সুষ্ঠু বিচার নিশ্চিত করতে হবে। বিশ্বজিৎ হত্যার মতো যেন আসামীরা আইনের ফাক দিয়ে বের হয়ে না আসে। ভবিষ্যতে যেন নতুন আবরার হত্যার স্বীকার না হয় সেজন্য বিশ্ববিদ্যালয়ের সবগুলো হল প্রশাসনকে সজাগ থাকতে হবে।”

এছাড়াও কুবি’র আবদুর রহিম, ভিক্টোরিয়া কলেজের মহিউদ্দিন আকাশ ও সরকারী কলেজের সৈকতসহ বিভিন্ন শিক্ষার্থীরা বক্তব্য প্রদান করেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত দেড় শতাধিক শিক্ষার্থী মিছিলে অংশগ্রহণ করে।



সংবাদ প্রেরক ‘দ্য ক্যাম্পাস টুডে’ এর কুবি প্রতিনিধি মুহাম্মদ ইকবাল মুনাওয়ার


 

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today

নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

আমাদের আগের পেজটি হ্যাকড হয়েছে, নতুন পেজে যুক্ত হতে The Campus Today New Page ক্লিক করুন

This will close in 5 seconds