আবাসন সংকট নিরসনে চালু হচ্ছে নোবিপ্রবির বঙ্গবন্ধু হল

ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নোবিপ্রবি`র বঙ্গবন্ধু হল

নোবিপ্রবি টুডে


চলতি বছরের ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালায়ের (নোবিপ্রবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। এমন তথ্য জানিয়েছেন ভাইস চ্যান্সেলর (উপাচার্য) প্রফেসর ড. মো. দিদার-উল-আলম।

শিক্ষার্থীদের অভিযোগ, এক যুগ পেরিয়ে গেলেও শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা শতভাগ নিশ্চিত করতে পারেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এদিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের আবাসন সংকট দূর করতে ৫ টি হল চালুর উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে ২টি হল চালু, ১টি চালু হওয়ার প্রক্রিয়াধীন, ১টি নির্মানাধীন, এছাড়া ১টি সংস্কারের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান,নির্মাণ কাজের অর্ধযুগ পেরিয়ে গেলেও চালু হচ্ছে না জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল। এদিকে ছেলেদের একমাত্র হল ভাষা শহীদ আব্দুস সালাম হল সাড়ে চার মাস বন্ধ থাকলেও সংস্কার বা চালুর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কোন পদক্ষেপ নেই এমনটাই অভিযোগ শিক্ষার্থীদের।

মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ বিশ্ববিদ্যালয়ের ২য় সমাবর্তনেবঙ্গমাতা শেখ ফজিলাতুনেচ্ছা মুজিব হল ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল উদ্বোধন করেন। শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল চালু হলেও কেন জাতির জনক হল চালু হচ্ছে না শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (উপাচার্য) প্রফেসর ড.মো. দিদার-উল-আলম বলেন, “জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নির্মাণ কাজের সব টাকা আমরা অগ্রিম পরিশোধ করে দিয়েছি। আগামী মাসের মধ্যেই (ফেব্রুয়ারিতে) জাতির জনক হল চালু হবে। আর ভাষা শহীদ আব্দুস সালাম হল সংস্কারের বাজেট আমরা ইউজিসিতে জমা দিয়েছি। আশা করছি খুব শিগগিরই হলটির সংস্কার কাজ শুরু হবে। এরপত্র হলটি অতিদ্রুত চালু করা হবে।

উল্লেখ্য, ২০০৬ সালে বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বিজ্ঞান শিক্ষাকে গুরুত্ব দিয়ে নোয়াখালী জেলায় প্রতিষ্ঠিত হয় উপকূলীয় অক্সফোর্ড খ্যাত নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও সংবাদ

Leave a Comment