বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

আম্ফান কবলিতদের পাশে খুলনা বিশ্ববিদ্যালয়ের ‘রোটার‍্যাক্ট ক্লাব’

  • আপডেট টাইম রবিবার, ২০ ডিসেম্বর, ২০২০, ১০.৪৩ পিএম
আম্ফান কবলিত পাশে খুলনা বিশ্ববিদ্যালয়ের 'রোটার‍্যাক্ট ক্লাব'

খুবি প্রতিনিধি: ঘূর্ণিঝড় আম্ফানের তাণ্ডবে এখনও বিপর্যস্ত খুলনার কয়রা উপজেলার অধিকাংশ মানুষের জনজীবন। পানিবন্দী এসব মানুষের পাশে দাঁড়িয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সংগঠন রোটার‍্যাক্ট ক্লাব অব খুলনা ইউনিভার্সিটির সদস্যরা।

সংগঠনটির সদস্যরা রবিবার (২০ ডিসেম্বর) সারাদিন খুলনা জেলার কয়রা উপজেলার উত্তর বেদকাশির প্রায় পঁনেরশ জন মানুষের মাঝে শীতবস্ত্র, বিনামূল্যে ঔষধ ও কিশোরী মেয়েদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করেছেন।

বিজ্ঞাপন

জানা যায়, রবিবার সকাল ৯ টায় প্রথম ধাপে উত্তর বেদকাশির দিঘীরপাড় এলাকায় কাঠমারচর, গাজীপাড়া, দিঘীর পাড় (পশ্চিম), শেখ সর্দারপাড়া, কাছারীবাড়ি এবং কাশিরখালধার এলাকার ৩০০ পরিবারের মাঝে কম্বল, ১০০ জনকে শীতের সোয়েটার এবং সাড়ে তিনশো জন মানুষকে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়েছে। একইসাথে এসময় ৫০ জন কিশোরীকে স্যানিটারি ন্যাপকিন দেওয়া হয়।

এরপরে দুপুর ৩ টা থেকে সন্ধ্যা পর্যন্ত কাশিরহাটখোলা এলাকায় ১০০ পরিবারের মাঝে কম্বল এবং ২০০ জন মানুষকে শীতের সোয়েটার দেওয়া হয়। ওই এলাকাতেও ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে ২০০ জন মানুষকে বিনামূল্যে ওষুধ এবং ৫০ জন কিশোরীর মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়। এছাড়া এসব এলাকার ২০০ জন শিশুকে চকলেট দেওয়া হয়।

বিজ্ঞাপন

কাশিরহাটখোলার স্থানীয় বাসিন্দা রাধা রানী দাস বলেন, চারদিকে শুধু পানি আর পানি। এরমধ্যে শুরু হয়েছে তীব্র শীতের প্রকোপ। দেখার কেউ নাই! এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের এই বাবাগো কাছ দিয়া শীতের সোয়েটার, কম্বল আর ওষুধ পেয়ে আমাদের খুব উপকার হইলো।

কয়রায় আম্ফান কবলিত মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগের বিষয়ে সংগঠনটির সভাপতি তেহসিন আশরাফ প্রত্যয় বলেন, সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে অসহায় এই পানিবন্দী মানুষগুলোর পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছিলাম। খুলনা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই কর্মসূচিতে আমাদের পাশে দাঁড়িয়ে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেছে।

বিজ্ঞাপন

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today