শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৫১ পূর্বাহ্ন

‘আলোর মিছিল’ স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু

  • আপডেট টাইম রবিবার, ২৪ জানুয়ারী, ২০২১, ৭.৩৫ পিএম
'আলোর মিছিল' স্বেচ্ছাসেবী সংগঠনের যাত্রা শুরু

ক্যাম্পাস টুডে ডেস্কঃ ঐতিহ্যবাহী ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলায় একঝাঁক মেধাবী তরুণ শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় “আলোর মিছিল” নামে একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনের শুভ উদ্বোধন এবং প্রতিষ্ঠা কমিটি ঘোষণা করা হয়েছে।

‘আলোর মিছিল’ একটি অরাজনৈতিক ও অলাভজনক সামাজিক সংগঠন যার লক্ষ্য বিভিন্ন সামাজিক সমস্যা নিয়ে কাজ করা। সংগঠনের সদস্যরা এরূপ একটি সংগঠনের সদস্য হতে খুবই আনন্দিত পাশাপাশি তারা স্বেচ্ছাসেবার মাধ্যমে সমাজে বিদ্যমান বিভিন্ন অন্ধকারাচ্ছন্ন সামাজিক ব্যাধির মূলোৎপাটন করতে দৃঢ় প্রত্যয়ী।

“আলোর মিছিল” এমন একটি সমাজের স্বপ্ন দেখে যেখানে শেষ হয়ে যাবেনা কোন যুবকের ভবিষ্যৎ মাদকের ভয়াল থাবায়, ঝরবে না কোনো দুঃখিনী মায়ের চোখের পানি, দেশ হারাবে না কোন মেধাবী তরুণকে। যেখানে থাকবেনা বাল্যবিবাহের মতো সামাজিক ব্যাধি, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রবিউল ইসলাম বলেন, “আলোর মিছিলের” দ্যুতি ছড়িয়ে পড়ুক সমাজের প্রতিটি রন্ধ্রে। “আলোর মিছিলের” আলোয় দূর হয়ে যাক অন্ধকারের ঘনঘটা। “আলোর মিছিল” শিক্ষাকেই সর্বোচ্চ প্রাধান্য দিবে। শিশু হাসুক খেলুক শিক্ষার আলোয় বিকশিত হোক। শিক্ষার আলোয় আলোকিত হোক আমাদের সমাজ।

নয়া সাধারণ সম্পাদক খন্দকার নাছিম বলেন, আমরা মনে করি সমাজের অন্ধকার দূর করতে শিক্ষাই আমাদের সবচেয়ে বড় আলো। আর আমরা শিক্ষার দিকেই বেশি গুরুত্ব দিব। অসহায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহয়তা এবং শিক্ষামূলক দিকনির্দেশনা প্রদান করবো ইনশাআল্লাহ।

নবগঠিত কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ রবিউল ইসলাম, শিক্ষার্থী লোক প্রশাসন বিভাগ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে, গোপালগঞ্জ। সাধারণ সম্পাদক খন্দকার নাছিম, শিক্ষার্থী – রাজশাহী বিশ্ববিদ্যালয়। সর্বমোট একত্রিশ সদস্যের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন উপদেষ্টাবৃন্দ।

The Campus Today YouTube Channel

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
themesbazar_creativenews_II7
All rights reserved © 2019-20 The Campus Today